• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

ঝিনাইদহে অপহৃত ব্যক্তি উদ্ধার, আটক ৩

আজকের খুলনা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০১৯  

ঝিনাইদহের কোটচাঁদপুরে অপহৃত ব্যক্তিকে গোপালগঞ্জ থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় তিন অপহরণকারীকে আটক করা হয়েছে। অপহৃত কবির হোসেন (২৪) কোটচাঁদপুর উপজেলার সিঙ্গিয়া গ্রামের ইয়াদুল ইসলামের ছেলে। তাকে গোপালগঞ্জ জেলার সদর থানাধীন সিংগেরকুল এলাকা থেকে উদ্ধার করা হয়।

র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম জানান, ১০-১২ দিন আগে একটি অপরিচিত নম্বর থেকে (অপহরণকারী চক্রের এক সদস্যের নম্বর) ২০ টাকা ফ্লেক্সিলোড আসে ভিকটিম কবিরের নম্বরে। সেই সূত্র ধরে, অপহরণকারী চক্রের মহিলা সদস্য ইসমত আরা (৩৫) (স্বামী-মো. রেজাউল মোল্লা, গ্রাম-জাগুসা, থানা-মহেশপুর, জেলা-ঝিনাইদহ) ভিকটিমের সঙ্গে প্রেমের অভিনয় করে তাকে ৮ অক্টোবর সকালে কোটচাঁদপুর বাসস্ট্যান্ডে দেখা করতে বলে। কথা অনুযায়ী দেখা করার পর ইসমত আরা তাকে কৌশলে যশোর নিয়ে যায়। সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া অপহরণকারী চক্রের অন্য দুই সদস্য ও ইসমত আরা ভিকটিমকে ভয়ভীতি দেখিয়ে জোর করে গোপালগঞ্জ জেলার সদর থানাধীন প্রত্যন্ত অঞ্চল সিংগেরকুল বাজারে বাবলু মোল্লা নামের একজনের বাড়িতে আটকে রাখে।

তিনি আরও জানান, অপহরণকারীরা ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোন দিয়ে তার পরিবারের কাছে চার লাখ টাকা মুক্তিপণ দাবি করে। না দিলে শারীরিক নির্যাতনের হুমকি দেয়। পরবর্তীতে ভিকটিমের চাচা বিল্লাল হোসেন দুটি পৃথক বিকাশ নম্বরে ৩৫ হাজার টাকা পাঠান। এ বিষয়ে কোটচাঁদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

পরে ৯ অক্টোবর বুধবার র‌্যাব-৬, ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানি কমান্ডারকে জানানো হলে উন্নত প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে অপহরণকারী চক্রের মূল হোতা ইসমত আরার অবস্থান শনাক্ত করা হয়। মহেশপুর থানাধীন জাগুসা উত্তর পাড়া থেকে ১০ অক্টোবর ভোরে তাকে আটক করা হয়। পরবর্তীতে আটককৃত ইসমত আরার দেওয়া তথ্যের ভিত্তিতে সকাল ১১টার দিকে গোপালগঞ্জ জেলার সদর থানাধীন সিংগেরকুল এলাকার অপহরণকারী চক্রের আরেক সদস্য বাবলু মোল্লারর বাড়ি থেকে অপহৃতকে উদ্ধার করা হয়।

আটককৃত অপহরণকারী গোপালগঞ্জ সিংগেরকুল এলাকার মৃত মকবুল মোল্লার ছেলে বাবলু মোল্লা (৫০), সোনাকুর এলাকার মৃত বদরুজ্জামান শেখের ছেলে শরাফত শেখ (৪৬)। আটককৃতদের কাছ থেকে সাতটি মোবাইল সেট, সাতটি সিম কার্ড এবং দুইটি বিকাশ সিম কার্ড উদ্ধার করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা