• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

কেএমপির ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভায় নানা নির্দেশন

আজকের খুলনা

প্রকাশিত: ১২ মার্চ ২০২৪  

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পরিবহন সেক্টরের সার্বিক আইন-শৃঙ্খলা এবং ডাকবাংলো, বড়বাজার ও নিউমার্কেট কেন্দ্রিক ট্রাফিক ব্যবস্থপনা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা সোমবার বিকেল ৫টায় কেএমপি সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবার সভাপতিত্বে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পরিবহন সেক্টরের সার্বিক আইন-শৃঙ্খলা এবং ডাকবাংলো, বড়বাজার ও নিউমার্কেট কেন্দ্রিক ট্রাফিক ব্যবস্থপনা সংক্রান্ত পরিবহন সেক্টরের নেতৃবৃন্দের সাথে এক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিশেষ মতবিনিময় সভায় পরিবহন সেক্টরের নেতৃবৃন্দের সাথে উন্মুক্ত আলোচনা শেষে কেএমপি’র কমিশনার এবং পরিবহন সেক্টরের নেতৃবৃন্দ নিম্নবর্ণিত বিষয়ে একমত পোষণ করেন।

বাস ও মিনি বাস (দূরপাল­া ও আন্তঃজেলা) এর প্রতি নির্দেশনা: ১. সোনাডাঙ্গা বাস টার্মিনালে যথাযথ পার্কিং স্থানে বাস পার্কিং করে রাখতে হবে। ২. রাস্তার পাশে যত্রতত্র পার্কিং করা যাবে না। ৩. ফিটনেসবিহীন কোন বাস বা মিনি বাস চলবে না। ৪. বাস টার্মিনাল থেকে ছাড়ার ক্ষেত্রে এক এক করে নিয়মতান্ত্রিক  উপায় ছাড়বে। ৫. নির্ধারিত গতি সীমায় চলবে। ৬. অতিরিক্ত ভাড়া বা নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেওয়া যাবে না। ৭. ড্রাইভিং লাইসেন্স ব্যাতীত কেউ গাড়ি চলাবেন না। ৮. কোন হেলপার গাড়ি চালাবে না। ৯. ছাদে মালামাল নেবে না। ১০. অতিরিক্ত যাত্রী বহন করবে না। ১১. চলন্ত অবস্থায় মোবাইল ফোনে কথা বলা যাবে না। ১২. রাস্তার পাশে যত্রতত্র পার্কিং করা যাবে না। ১৩. ফিটনেসবিহীন কোন ট্রাক বা মিনি ট্রাক চলবে না।
সিএনজি/থ্রি-হুইলার এর প্রতি নির্দেশনা: ১. ফিটনেসবিহীন কোন সিএনজি/থ্রি-হুইলার চলবে না। ২. সিএনজি/থ্রি-হুইলার স্ট্যান্ড থেকে ছাড়ার ক্ষেত্রে এক এক করে নিয়মতান্ত্রিক উপায়ে ছাড়বে। ৩. সিএনজি/থ্রি-হুইলার গুলো নির্ধারিত গতি সীমায় চলবে। ৪. অতিরিক্ত যাত্রী বহন করবে না। ৫. অতিরিক্ত ভাড়া বা নির্ধারিত ভাড়ার বেশি ভাড়া নেওয়া যাবে না। ৬. রাস্তার পাশে যত্রতত্র পার্কিং করা যাবে না। বিশেষ করে   দৌলতপুর, ডাকবাংলো, শিববাড়ি এলাকায় রাস্তার উপর পার্কিং করা যাবে না। ৭. চলন্ত অবস্থায় মোবাইল ফোনে কথা বলা যাবে না।
অন্যান্য যানবাহন ও জনসাধারণের প্রতি নির্দেশনা: ১. যত্রতত্র পার্কিং করে জনসাধারণের ভোগান্তি বাড়াবেন না। ২. গাড়ি চলানোর ক্ষেত্রে তাড়াহুড়া করবেন না। মনে রাখবেন সময়ের চেয়ে জীবনের মূল্য অনেক বেশি। ৩. যাত্রী সাধারণ আমার আপনার ভাই-বোন তাদের প্রতি সদয় আচারণ করুন। ৪. “ট্রাফিক আইন মেনে চলা” সভ্যতার প্রতীক। আসুন আমরা সবায় ট্রাফিক আইন মেনে চলি। ৫. কাগজপত্র বিহীন অবৈধ গাড়ি না চালিয়ে শহরকে যানযট মুক্ত করতে  ট্রাফিক পুলিশকে সহায়তা করুন।
বিশেষ মতবিনিময় সভায় কেএমপি’র অতিরিক্ত কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) মোছাঃ তাসলিমা খাতুন, ডেপুটি কমিশনার (সদর) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন, ডেপুটি কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা, রূপসা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি মোঃ নুরুল হক লিপন, সোনাডাঙ্গা বাস টার্মিনালের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, দোলা পরিবহণের ম্যানেজার শ্যামল দত্ত, দৌলতপুর সিএনজি সমিতির সাধারণ সম্পাদক মোঃ আকাশ বন্দ, ফাল্গুনী পরিবহনের ম্যানেজার মোঃ সাব্বির, টুঙ্গিপাড়া পরিবহনের ম্যানেজার মোঃ মোস্তাফিজুর রহমান এবং নির্বাহী কর্মকর্তা মোঃ মামুনুর রহমানসহ পরিবহন সেক্টরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা