• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

গুণীর পরিচয় বিনয়, প্রমাণ করলেন মেসি

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

সত্যিকারের গুণী চেনা যায় বিনয়ে। কথাটি আবারও প্রমাণ করলেন লিওনেল মেসি। ৬ বারের ব্যালান ডি'অর জয়ী মেসি নাকি এখনও শিখছেন কি করে নিতে হয় ফ্রি-কিক। আন্তর্জাতিক গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন লিও। কাজের বাইরে পুরো সময়টা দিচ্ছেন পরিবার আর সন্তানদের।

লিওনেল মেসি! এই নামটাকে পরিচিত করিয়ে দেয়াটা বাহুল্য। কেবল ক্রীড়াঙ্গণেই নয়, সময়ের মহাতারকা এই আর্জেন্টাইন।

ক্লাব ক্যারিয়ারের শুরু থেকেই খেলছেন বার্সেলোনার জার্সিতে। কাতালানদের হয়ে গড়েছেন জানা অজানা নানা রেকর্ড। তবে লা-লিগায় সর্বোচ্চ গোলদাতা হওয়াকে বিশেষভাবে উপভোগ করেন এই ক্ষুদে যাদুকর।

মেসি বলেন, ক্যারিয়ারে প্রথমদিকে অনেক গোলের সুযোগ হাতছাড়া করেছি। এরপর যখন একবার স্কোর করে ফেললাম, আর থেমে থাকতে হয়নি। লা-লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ডটা নিজের নামের পাশে থাকাটা সত্যিই বিশেষ। নিঃসন্দেহে আমার জীবনের অন্যতম সেরা অর্জন এটি।

ফুটবল মাঠে অর্জনের এভারেস্ট গড়েছেন যাদুকরী পায়ের ছন্দে। এতো এতো ভারী অর্জনের পরেও, বিনয় এই ফুটবল বিস্ময়। প্রতিপক্ষকে দগ্ধ করে তার দৃষ্টি নন্দন ফ্রি কিক আর মুগ্ধ করে ফুটবল দুনিয়াকে। কিন্তু, তারপরেও মাটিতে পা মেসির। তিনি নাকি এখনো শিখছেন। মেসির এমন মন্তব্য সত্যি অবাক করেছে।

মেসি বলেন, আমি এখনও শিখছি। বিশেষ করে ফ্রি-কিক নিয়ে কাজ করছি। বলটা গোলকিপারের সামনে কি করে সুইং করানো যায়; প্রতিপক্ষের ওয়াল কিভাবে বিনা বাঁধায় টপকানো যায়; এসব নিয়ে অনুশীলন করছি। এবিষয়ে এখনও অনেকটাই পিছিয়ে আছি।


মাঠের বাইরেও সফল মেসি। একজন সফল স্বামী; একজন সফল বাবা। পরিবারকে রাখেন বাকি সবকিছুর আগে। মেসি বলেন, ওরা বড় হচ্ছে। ওদেরকে সময় দিতে হয়। কাজের বাইরে পুরো সময়টাই পরিবারের জন্য। আমার বিশ্রামের সময়টাও আগের থেকে কমিয়ে ফেলতে হয়েছে।

চলতি মৌসুমেও ৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন কাতালান অধিনায়ক। সম্প্রতি ক্যারিয়ারে সর্বোচ্চ ষষ্ঠ ব্যালান ডি'অর জয়ের রেকর্ড গড়েছেন লিওনেল মেসি।

আজকের খুলনা
আজকের খুলনা