• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় কেএমপি কমিশনারের কৃষি উপকরণ বিতরণ

আজকের খুলনা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

খুলনা জেলার পাইকগাছায় কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেছেন খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মোজাম্মেল হক।

সোমবার (২০ নভেম্বর) দুপুরে ঢাকা ব্যাংক লিমিটেডের অর্থায়নে ও পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের সহযোগিতায় উপজেলার অনির্বাণ লাইব্রেরি আয়োজিত কৃষকদের মাঝে কৃষি উপকরণ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে তিনি কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, ক্ষুধা দারিদ্র্য মুক্ত একটি সুখী সমৃদ্ধিশালী দেশের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। একটা সময় ছিল বেশিরভাগ মানুষ কোন রকমেই খেয়ে পরে বেঁচে থাকতো। এখন আর সেই দিন নেই। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করায় এখন দেশের কোন মানুষকে না খেয়ে থাকতে হয় না।

মোজাম্মেল হক বলেন, কৃষক হচ্ছে এ দেশের মূল চালিকা শক্তি। ১৮ কোটি মানুষের খাদ্যের জোগান দিচ্ছে এ দেশের কৃষকরা। কিন্তু জনবহুল দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষকদের উন্নত প্রযুক্তি ব্যবহার করার পাশাপাশি কৃষিকে যান্ত্রিকরণ করতে হবে।  

লাইব্রেরীর সভাপতি প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা’র সভাপতিত্বে ও পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের এ্যাসিস্টান্ট সেল্স ম্যানেজার কৃষিবিদ জাকিরুল ইসলামের সঞ্চালনায় ‘বাঁচলে কৃষক বাঁচবে দেশ, উন্নয়নে বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়ের উপর কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পাইকগাছা থানার ওসি রফিকুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অসীম কুমার দাশ, ঢাকা ব্যাংকের অ্যাগ্রিকালচার ব্যাংকিং ইউনিটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এন্ড ইনচার্জ কাতেবুর রহমান, পেট্রোকেম বাংলাদেশ লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার কৃষিবিদ রফিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এসএম মনিরুল হুদা, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দ্দার।

এ সময় উপস্থিত ছিলেন অনির্বাণ লাইব্রেরির সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ, প্রাক্তন শিক্ষক সমীরণ দে, গনেশ ভট্টাচার্য, বাসুদেব রায়, শেখ আব্দুর রশিদ, অজয় সাধু, মহাসিন খান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ ও মানিক ভদ্র।

অনুষ্ঠানে তালা ও পাইকগাছা উপজেলার ৫শ কৃষককে ১ বিঘা জমির বোরো ধান উৎপাদনের জন্য কীটনাশক ও বীজ সহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানের শুরুতেই কেএমপি কমিশনার মোজাম্মেল হক অনির্বাণ লাইব্রেরী পরিদর্শন করেন। এ সময় লাইব্রেরীর পক্ষ থেকে কেএমপি কমিশনারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।  

আজকের খুলনা
আজকের খুলনা