• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালি ও সভা

আজকের খুলনা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০২৩  

খুলনার পাইকগাছায় র‍্যালি ও আলাচনা সভার মধ্যদিয় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজলা প্রশাসন ও নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার যৌথ উদ্যোগ রবিবার সকালে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিসাচের প্রধান উপদেষ্টা ও ইউএনও মুহাম্মদ আল-আমিন এর সভাপতিত্বে “আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মটু।

নিসচা’র সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক আব্দুল আজিজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিসাচের সভাপতি সাংবাদিক এইচএম শফিউল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নিসাচের উপদেষ্টা ও পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, নাগরিক কমিটির সভাপতি সাংবাদিক মোস্তফা কামাল জাহাঙ্গীর, প্রাক্তন অধ্যক্ষ মো: রবিউল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার বিদ্যুৎ রঞ্জন সাহা, বাস মালিক সমিতির প্রতিনিধি ও কাউন্সিলর আব্দুল গফফার মোড়ল, কপিলমুনি প্রেসক্লাবের আহবায়ক ও নিসাচের সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, সহকারী অধ্যাপক মো: ময়নুল ইসলাম, ব্যাংক কর্মকর্তা বদরুল হুদা, ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি জিএম শুকুরুজ্জামান, পৌরসভা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সন্তোষ কুমার সরদার, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সাঈদুর রহমান পল্টু, মোটর সাইকেল চালক সমিতির সভাপতি মনিরুল ইসলাম ও ইউপি সদস্য স্মিতা মন্ডল। বক্তব্য রাখেন, নিসাচের সহ-সভাপতি ইলিয়াস হাসান, সাংবাদিক এসএম আলাউদ্দীন সোহাগ, স্নেহেন্দু বিকাশ, বি সরকার, পূর্ণ চদ্র মন্ডল, কৃষ্ণ রায়, আবুল হাশেম, মিন্টু অধিকারী, সিরাজুল ইসলাম, আব্দুল মজিদ বয়াতী, ফরিজুল ইসলাম, হারুন অর রশিদ, মিনারুল ইসলাম, মাসুম বিল্লাহ, মাজহারুল ইসলাম মিথুন, শাহরিয়ার, বাদশা, খোরশেদ আলম ও ইব্রাহীম সানা।

অনুষ্ঠানে বক্তারা আইন মেনে সড়কে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানান। এছাড়া মোটর বাইক দূর্ঘটনায় মৃত্যু প্রতিরোধে বাধ্যতামূলক হেলমেট ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা