• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনা জেলায় শ্রেষ্ঠ দিঘলিয়া উপজেলা মৎস্য অফিস

আজকের খুলনা

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩  

খুলনা জেলার মধ্যে শ্রেষ্ঠ মৎস্য অফিস নির্বাচিত হয়েছে দিঘলিয়া উপজেলা মৎস্য দপ্তর।

উপজেলা  মৎস্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল ইসলাম ও তাঁর দপ্তরের সকল কর্মকর্তার নিরলস পরিশ্রমের ফলে স্বীকৃতি স্বরূপ খুলনা জেলায় প্রথম স্থান অধিকারী হিসেবে সন্মাননা পদক লাভ করেছেন।

উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা যায়,  দিঘলিয়া উপজেলা সাদা মাছের পোনা উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছে। দেশের সর্বত্র উপজেলার লাখোয়াটি গ্রামের মাছের পোনা সরবরাহ করা হয়। মৎস্য চাষীদের সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন উপজেলা মৎস্য দপ্তর। এর ফলে দিঘলিয়া উপজেলা মৎস্য দপ্তর ২০২২-২০২৩ অর্থ বছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সফল বাস্তবায়নে  সামগ্রিক সূচকে খুলনা জেলায় প্রথম স্থান অর্জন করে সন্মাননা পদক লাভ করেছে। গত ৫ অক্টোবর খুলনা জেলা মৎস্য অফিস আনুষ্ঠানিক ভাবে দিঘলিয়া উপজেলা মৎস্য দপ্তরকে সন্মাননা পদক প্রদান করেন। জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল এ সন্মাননা পদক উপজেলা  মৎস্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল ইসলামের হাতে তুলে দেন।

এদিকে এ সন্মাননা পদক প্রাপ্তির ব্যাপারে  উপজেলা  মৎস্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল ইসলাম তাঁর অনুভূতি ও প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে জানান, ২০২২-২৩ অর্থবছরে  বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সামগ্রিক সূচকে খুলনা জেলায় দিঘলিয়া উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় প্রথম স্থান অর্জন করেছে। যাদের মেধা ও অক্লান্ত পরিশ্রমের ফলে এ অর্জন, তারা হলেন আমার অফিসের কর্মরত সম্মানিত কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ। অভিনন্দন ও কৃতজ্ঞতা সহকর্মীবৃন্দকে। তিনি এ সময় এমন এক মহতী উদ্যোগ গ্রহণের জন্য খুলনা জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালকে দিঘলিয়া উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।  উপজেলা  মৎস্য দপ্তরের এ প্রাপ্তির জন্য  উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সাংবাদিক, মৎস্য চাষি ও মৎস্য জীবিদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মঞ্জুরুল ইসলাম।

খান মাসুম বিল্লাহ বলেন, আমাদের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য আমরা রাষ্ট্র ও জনগণের নিকট দায়বদ্ধ। উপজেলার সাধারণ জনগণ তাদের সঠিক সেবা পেতে পারে সে জন্য সকল দাপ্তরিক কর্মকর্তাকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়েছে। সে মোতাবেক প্রতিটি দপ্তর কাজ করে যাচ্ছে। মৎস্য অফিস জেলায় শ্রেষ্ঠ স্থান অর্জন করায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মৎস্য কর্মকর্তার অফিস সহ  সকলকে  অভিনন্দন জানাই। পাশাপাশি অন্যান্য দপ্তর গুলি  উপজেলার সুনাম অর্জনে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা