• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

দিঘলিয়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

আজকের খুলনা

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২৩  

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে দিঘলিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার ৬ অক্টোবর সকাল ১০ টায় একটি র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরিন ময়না, আলহাজ্ব সরোয়ার খান কলেজের অধ্যক্ষ শেখ আলতাব হোসেন, দিঘলিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল, আড়ংঘাটা ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদ আক্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমান। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী প্রোগ্রামার পুষ্পেন্দু দাস। উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম  গোলামুর রহমান, উপজেলা প প কর্মকর্তা ড. সুলতানা জিন্নাত ফাতেমা,  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন,সমবায় কর্মকর্তা খন্দকার জহিরুল, মহিলা বিষয়ক কর্মকর্তা বিপাশা দেবী তনু, তথ্য কর্মকর্তা সাঈদা খাতুন, দিঘলিয়া প্রেস ক্লাবের সভাপতি মো: শহিদুল ইসলাম, গাজিরহাট ইউপি সচিব প্রদীপ কুমার, দিঘলিয়া ইউনিয়নের উদ্যোক্তা ইসরাফিল হোসেন, বিভিন্ন দপ্তরের দপ্তরিক প্রধানগণসহ সুধীজন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন সম্পর্কে প্রতিটি নাগরিকের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। বিশেষ করে জন্ম নিবন্ধন একটি রাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। রাষ্ট্রের নাগরিক হিসাবে জন্ম নিবন্ধন সম্পর্কে নিজে জানা এবং অন্যকে জানানো আমাদের প্রত্যেকের দায়িত্ব। জন্ম নিবন্ধন করতে যে সকল সমস্যার সম্মুখীন হতে হচ্ছে সেগুলি নথিভুক্ত করে  ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে  বলে জানান। পরিশেষে উপজেলার দুইটি ইউনিয়ন আরংঘাটা ও যোগীপোল জন্ম নিবন্ধনে শতভাগ সফলতা অর্জন করায় পুরস্কৃত হয়েছেন এজন্য তাদেরকে ধন্যবাদ জানান।

আজকের খুলনা
আজকের খুলনা