• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

গাইবান্ধা-৩ আসনের এমপি ডা. ইউনুস আলীর দাফন সম্পন্ন

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকারকে (৬৭) পারিবারিক কবরস্থানে তার বাবা-মায়ের পাশে দাফন করা হয়েছে। রবিবার (২৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সাদুল্যাপুরের ভাতগ্রাম স্কুল অ্যান্ড কলেজ মাঠে চতুর্থ দফার জানাজা অনুষ্ঠিত হয়। এরপরেই তার দাফন সম্পন্ন করা হয়।

এর আগে, সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ডা. ইউনুস আলীর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এসময় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর ঢাকা থেকে হেলিকপ্টারে করে ইউনুস আলীর লাশ আনা হয় রংপুর সেনানিবাসে। সেখান থেকে লাশ নেওয়া হয় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে বাদ জোহর তৃতীয় জানাজা শেষে মরদেহ নেওয়া হয় নিজ গ্রামের বাড়ি সাদুল্যাপুরের ভাতগ্রামে। বাড়ির উঠানে কিছুক্ষণ ইউনুস আলীর লাশ রাখা হয়। এসময় স্থানীয় প্রশাসন, দলীয় নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানান।

নিজ বাড়ি থেকে ইউনুস আলীর লাশ নেয়া হয় ভাতগ্রাম স্কুল অ্যান্ড কলেজের মাঠে। বাদ আসর সেখানে ইউনুস আলীর শেষ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে দাফন করা হয় তাকে।

উল্লেখ্য, ২৭ ডিসেম্বর (শুক্রবার) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডা. ইউনুস আলী সরকার। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যান্সারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুর পর বাদ জুম্মা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় চত্বরে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

ডা. ইউনুস আলী সরকার গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হন। এর আগে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

পেশায় চিকিৎসক ডা. ইউনুস আলী স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) এর যুগ্ম মহাসচিব ছিলেন। তিনি  ছাত্রজীবনে তিনি রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে দুবার ছাত্র সংসদের ভিপির দায়িত্ব পালন করেছেন। এছাড়া সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন তিনি।

ইউনুস আলী ১৯৫৩ সালের ১৫ জুন সাদুল্যাপুর উপজেলার ভাতগ্রাম ইউনিয়নের ভাতগ্রামে জন্মগ্রহণ করেন। তার স্ত্রী জলি বিশ্বাস বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। দুই ছেলের মধ্যে বড় ছেলে ড. ফয়সাল ইউনুস সরকার অস্ট্রেলিয়ার ক্যানবেরাতে কর্মরত। ছোট ছেলে পিয়াস সম্প্রতি এমবিএ সম্পন্ন করেছেন। 

আজকের খুলনা
আজকের খুলনা