• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢামেকে আরও ১ জনের মৃত্যু

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ জুলাই ২০১৯  

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে লিটন হাওলাদার (২৫) নামে আরও এক রোগীর মৃত্যু হয়েছে।

আজ সকাল সোয়া ১০টায় ঢামেক হাসপাতালের নতুন ভবনের ৬০১ নাম্বার ওয়ার্ডে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

লিটনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ওই ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ডা. তন্বী বলেন, ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৭ জুলাই ঢামেক হাসপাতালে ভর্তি হয় লিটন। পরবর্তীতে মঙ্গলবার এখানে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

লিটন হাওলাদার পটুয়াখালীর বাউফল উপজেলার কনকদিয়ার মৃত মজিদ হাওলাদারের ছেলে। বর্তমানে তিনি রাজধানীর ওয়ারীতে বসবাস করতেন। পেশায় তিনি প্রাইভেটকার চালক ছিলেন।

ঢামেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. নাসির উদ্দিন  জানান, গত ২৪ ঘণ্টায় ২২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এই হিসাবটা সোমবার (২৯ জুলাই) সকাল ১০টা থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত সময়ের। এছাড়া হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৬৭৯ জন।

এ নিয়ে জুন-জুলাইয়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢামেক হাসপাতালে নয়জন মারা গেছেন, যার মধ্যে ছয়জনই নারী।

এদিকে হাসপাতালটিতে এখন পর্যন্ত মারা যাওয়া রোগীরা হলেন- ফরিদপুরের রাবেয়া (৫০), আজমপুরের ফাতেমা (৪৩), এলিফেন্ট রোডের নাসিমা (৩৩), কামরাঙ্গীরচরের হাফিজা (৬১), ডেমরার রাজু (২০), লালবাগের ফরহাদ (৪৪), গাজীপুরের রিতা (২৮), ইস্কাটনের ফারজানা (৪২) ও সবশেষে ওয়ারীর লিটন হাওলাদার (২৫)।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এবছরের জুলাই মাস পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ঢামেকে ভর্তি হয়েছেন মোট দুই হাজার ১১ জন, যার মধ্যে শুধু জুলাইয়ে ভর্তি হয়েছেন এক হাজার ৮৫৮ জন। এছাড়াও চলতি বছরের জানুয়ারিতে তিনজন, ফেব্রুয়ারিতে নেই, মার্চে চারজন, এপ্রিলে তিনজন, মে মাসে আটজন, জুনে ১৩৫ জন ভর্তি হয়েছেন। তবে জুলাইয়ে একলাফে সে সংখ্যা এখন পর্যন্ত এক হাজার ৮৫৮ জনে ঠেকেছে।

আজকের খুলনা
আজকের খুলনা