• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

‘গোয়েন্দা’ হয়ে বড়পর্দায় ফিরছেন বিদ্যা বালান

আজকের খুলনা

প্রকাশিত: ২২ জুন ২০২৩  

বলিউডের গুণী অভিনেত্রীদের একজন বিদ্যা বালান। কথিত গ্ল্যামার নয়, অভিনয়ের গুণেই নিজেকে টিকিয়ে রেখেছেন তিনি। তাই বেছে বেছে, সময় নিয়ে কাজ করেন এ অভিনেত্রী। এজন্য সাম্প্রতিক সময়ে তার সিনেমার সংখ্যাও কম। যেমন গেলো বছর কেবল একটি সিনেমা করেছিলেন তিনি। দীর্ঘ সময় পর নতুন সিনেমা নিয়ে আসছেন বিদ্যা বালান। এবার গোয়েন্দা চরিত্রে দেখা মিলবে তার। ‘নিয়ত’ শিরোনামে অন্নু মেনন পরিচালিত সিনেমায় হত্যা রহস্যের কিনারা করবেন সত্যসন্ধানী বিদ্যা।

গতকাল বুধবার (২১ জুন) প্রকাশ হয়েছে ‘নিয়ত’ সিনেমার টিজার ও পোস্টার। যেখানে তীক্ষ্ণ চাহনিতে তাকিয়ে থাকতে দেখা গেছে। টিজারেও কেবল এক মুহূর্তের জন্য দেখা দিয়েছেন অভিনেত্রী। যা দেখেই আঁচ করা যায়, মার্ডার-মিস্ট্রি ঘরানার সিনেমা ‘নিয়ত’। এই সিনেমার নির্মাতা অনু মেনন এর আগে ‘শকুন্তলা দেবী’ নির্মাণ করে প্রশংসিত হয়েছে। সেখানেও অভিনয় করেছিলেন বিদ্যা বালান। ফলে দ্বিতীয়বার একসঙ্গে কাজ করলেন তারা।

‘নিয়ত’ সিনেমাটি নিয়ে বিদ্যা বালানের সংক্ষিপ্ত মন্তব্য, ‘রহস্য ও উদ্দেশ্যের দুনিয়া উন্মোচিত হবে। আমাদের সঙ্গে যুক্ত থাকুন।’

‘নিয়ত’ সিনেমায় বিদ্যার পাশাপাশি অভিনয় করেছেন–রাম কাপুর, রাহুল বোস, নীরজ কবি, অমৃতা পুরী, শাহানা গোস্বামী, নিক্কি ওয়ালিয়া, দীপান্বিতা শর্মা, প্রজক্তা কোলি, দানেশ রাজভির মতো অভিনেতারা। পরিচালক অনু মেননের সঙ্গে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন প্রিয়া ভেঙ্কটরামন, অদ্বৈতা কালা এবং গির্বাণী ধ্যানী।

উল্লেখ্য, এর আগে ২০১৪ ‘ববি জাসুস’ সিনেমায়ও গোয়েন্দা চরিত্রে দেখা গেছে বিদ্যাকে। যদিও এটি বক্স অফিসে তেমন সুবিধা করতে পারেনি। তবে এর বাইরেও পর্দায় একাধিকবার সত্য অনুসন্ধান করতে দেখা গেছে বিদ্যাকে। কখনো সুজয় ঘোষের ‘কাহানি’ আবার কখনো রিভু দাশ গুপ্তের ‘তিন’, সবশেষ গেলো বছর ‘জলসা’ সিনেমাতে। হত্যা ও রহস্যকেন্দ্রিক সিনেমায় বিদ্যা বালান বরাবরই সফল। তাই নতুন সিনেমাটি নিয়েও তার ভক্তরা উচ্ছ্বসিত।

আজকের খুলনা
আজকের খুলনা