• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

শেকৃবিতে দফায় দফায় সংঘর্ষ, আহত ৫

আজকের খুলনা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

চলতি বছর কৃষি বিশ্ববিদ্যালয়গুলোতে গুচ্ছ ভর্তি পরীক্ষার পরে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া। শিক্ষার্থী ভর্তির প্রথমদিনে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বিভিন্ন বঙ্গীয় গ্রুপের মধ্যে নবীন শিক্ষার্থীদের নিজ দলে ভিড়ানোকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে ৫ জন আহতসহ সংবাদ সংগ্রহকালে একজন সাংবাদিকের ওপর হামলা করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হয়। শুরু থেকেই বিভিন্ন বঙ্গীয় গ্রুপ (উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, ময়মনসিংহ, কুমিল্লা, ঢাকা ও পাবনা-সিরাজগঞ্জ) তাদের স্ব-স্ব দলে নিতে নবীন শিক্ষার্থীদের নিয়ে টানাহেচড়া শুরু করে। এভাবে নবীনদের মোবাইল নম্বর ও ঠিকানা সংগ্রহ চলাকালীন সময়ে নিজ দলে শিক্ষার্থী ভিড়ানোকে কেন্দ্র করে সকাল ১১ টায় ওয়াইফাইজোন চত্বরে সংঘর্ষে জড়ায় ঢাকা ও কুমিল্লা বঙ্গ। 

এসময় কুমিল্লার ৩ জন আহতসহ একজনের মাথা ফেটে যায় এবং ঢাকা বঙ্গের সবমিলে ২ জন আহত হন। পরে ১২ টায় আবারও কেন্দ্রীয় অডিটোরিয়ামের পেছনে নবীনদের লাইনে দাড় করানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় উত্তর ও ময়মনসিংহ বঙ্গ। 

এসময় সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে বাংলাদেশ প্রতিদিনের শেকৃবি প্রতিনিধিকে 'কেন ছবি ধারণ করা হচ্ছে' বলে শাসান ১৪ তম ব্যাচের শিক্ষার্থী জাহিদ মাহমুদ পান্থ। তারই ইশারায় 'আপনি কিসের সাংবাদিক, কোথাকার সাংবাদিক' বলে তেড়ে আসে ১৮ ব্যাচের বাপ্পি। একইসঙ্গে এ সাংবাদিকের ফোন কেড়ে নিয়ে দৌড় দেয় সে। 

ভুক্তভোগী সাংবাদিক ওলী আহম্মেদ বলেন, নবীন শিক্ষার্থী ভর্তি চলাকালীন সময়ে নিজ দলে শিক্ষার্থী টানাকে কেন্দ্র করে সংঘর্ষ বাধলে আমি সংবাদ সংগ্রহ করছিলাম। পেশাগত দায়িত্ব পালনকালে হামলা চালিয়ে আমার ফোনটি কেড়ে নেওয়া হয়। 

এ বিষয়ে শেকৃবি প্রক্টর ড. মো. ফরহাদ হোসেন বলেন, বিষয়টি সম্পর্কে আমরা অবগত হয়েছি। জড়িতদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার প্রক্রিয়া চলছে।

আজকের খুলনা
আজকের খুলনা