• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

গোপীবাগে নির্বাচনী সংঘর্ষে গুলি : গ্রেপ্তার আরিফুল রিমান্ডে

আজকের খুলনা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণার সময় বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের মিছিল থেকে গুলি করা সেই অস্ত্রধারী আরিফুল ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। আজ বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

বুধবার রিমান্ড শুনানির জন্য আরিফুলকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। অন্যদিকে আরিফুলের জামিনের আবেদন করেন আইনজীবীরা। মহানগর হাকিম মিল্লাত হোসেন শুনানি গ্রহণ করে আসামিকে এক দিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেন। হাতিরঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ফরিদ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৩০ জানুয়ারি সাত দিনের রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। ওইদিন রিমান্ড শুনানির জন্য গত রবিবার তারিখ ধার্য করা হয়। কিন্তু হরতারের কারণে আসামিকে আদালতে হাজির না করায় আবার দিন ধার্য করা হয়।

২৯ জানুয়ারি রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর হাতিরঝিল থানাধীন মহানগর প্রজেক্ট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। জানা গেছে, আরিফুল ছাত্রদলের সাবেক নেতা এবং বিএনপির মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের (একান্ত সচিব)।

গত ২৬ জানুয়ারি দুপুর পৌনে একটার দিকে নির্বাচনী প্রচার চালানোর সময় বিএনপি ও আওয়ামী লীগ সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। ইটপাটকেল ছোড়াসহ লাঠিসোটা নিয়ে হামলা হয়। গুলিবর্ষণেরও ঘটনা ঘটে। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হন।

এ ঘটনায় ৩৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী রোকন উদ্দিন আহমেদের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাকসুদ আহমদ বাদী হয়ে রবিবার রাতেই বিএনপির ৫০ নেতাকর্মীসহ  এক-দেড় শ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে মামলা করেন। ওইদিনের সিসিটিভির ফুটেজ দেখে কয়েকজন আসামি গ্রেপ্তার করা হয়। আরিফুল অস্ত্র দিয়ে গুলি করেন বলে ফুটেজে চিহ্নিত করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা