• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

শিশু পরশ হত্যা মামলায় পাঁচ জনের মৃত্যুদণ্ড

আজকের খুলনা

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

দিনাজপুরের ঘোড়াঘাটে ১০ লক্ষ টাকা মুক্তিপণের পরিকল্পনা করে জন্মদিনে অপহরণের পর ৪ বছরের শিশু পর্শ সাহা ওরফে পরশকে হত্যার দায়ে দুই ভাইসহ ৫ জন যুবককে ফাঁসি ও ৫ লক্ষ টাকা জরিমানার রায় দিয়েছেন আদালত। আজ বুধবার দিনাজপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরিফ উদ্দিন আহম্মেদ এই রায় প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- ঘোড়াঘাট উপজেলার কাদিম নগর গ্রামের মো. এহিয়ার দুই ছেলে জিল্লুর রহমান (২০) ও জুয়েল ইসলাম (২৭), মো. কামাল হোসেনের ছেলে মো. মামুনুর রশিদ ( ২০), মো. ওয়াজেদ আলীর ছেলে ফিরোজ কবির (২০) এবং উদয়ধুল গ্রামের মো. মাহবুবুর রহমানের ছেলে হুমায়ন কবির সাগর ওরফে বুলেট (২০)।

মামলা থেকে খালাসপ্রাপ্ত ৪ জন হলেন ঘোড়াঘাট উপজেলার বলদিয়াপাড়ার মৃত মাহাতাব উদ্দীনের ছেলে মো. তারা মিয়া (৪৫), কাদিমনগর গ্রামের মো. রফিকুল ইসলামের কন্যা মোছা. অন্তরা (১৯), ফেরদৌস আলীর স্ত্রী নুর বানু (৪৫), মো. এহিয়া হোসেনের স্ত্রী শেফালী বেগম (৪৮)। 

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ১১ নভেম্বর ছিল ঘোড়াঘাট উপজেলার কাদিম নগর গ্রামের বস্ত্র ব্যবসায়ী শ্রী সত্য রঞ্জন সাহার ছেলে ৪ বছরের শিশু পর্শ সাহা ওরফে পরশের জন্মদিন। সেদিন ছিল কালীপূজা। বাড়ির পাশে পূজা দেখতে যায় পরশ। সেখানে খেলা করার সময় আসামিরা পূর্বপরিকল্পিতভাবে ১০ লক্ষ টাকা মুক্তিপণের আসায় তাকে অপহরণ করে। পরে তাকে খুঁজে না পেয়ে মাইকিং করা হয়। পরদিন সকালে বাড়ি থেকে ৫০০ গজ দূরে বাগাববাড়ী গোরস্থানে তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় পরশের পিতা বাদী হয়ে দণ্ডপ্রাপ্ত আসামিসহ ১১ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারনামীয় আসামি দুই ভাই জিল্লুর রহমান ও জুয়েল ইসলামকে পুলিশ গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার কথা স্বীকার করে। পরে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি প্রদান করেন। তদন্ত শেষে পুলিশ আদালতে ৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন। 

আজকের খুলনা
আজকের খুলনা