• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

যশোরে বিএনপি নেতার আড়তে নির্যাতনে যুবককে হত্যার অভিযোগ

আজকের খুলনা

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪  

যশোরে বিএনপি নেতা রফিকুল ইসলাম চৌধুরি মুল্লুক চাঁদের চালের আড়ত থেকে কর্মচারী বায়েজিদ হোসেনের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করেছে, তাকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করা হয়েছে। বায়েজিদ খুলনার বানরগাতি গ্রামের নজরুল ইসলামের ছেলে।

রোববার রাত তিনটার দিকে পুলিশ কোতোয়ালি থানা লাগোয়া কাঁসারিপট্টির ওই চালের আড়ৎ থেকে বায়েজিদের মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় আড়তের নাইটগার্ডকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, বেশ কয়েকদিন আগে আড়তের পাঁচ লাখ টাকা চুরি করে পালিয়ে যায় বায়েজিদ। সেই টাকাকে কেন্দ্র করে খুলনা থেকে তাকে যশোরে ডেকে আনা হয়। এরপর তাকে রাতে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়েছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

খবর পেয়ে রাতেই অতিরিক্ত পুলিশ সুপার (ক সার্কেল) জুয়েল ইমরান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বায়েজিদকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এ বিষয়ে আড়তের মালিক মুল্লুক চাঁদের সাথে তাদের কথা হয়েছে। তিনি পাওনা টাকার বিষয়টি স্বীকার করেছেন। কিন্তু কর্মচারী বায়োজিদকে হত্যা কে বা কারা করেছে সে বিষয়ে তিনি কিছুই জানেন না বলে জানান। বর্তমানে তিনি যশোরের বাইরে রয়েছেন বলে জানিয়েছেন। এ ঘটনার নেপথ্যের কাহিনী খুঁজতে পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে বলে জানিয়েছেন জুয়েল ইমরান।

এদিকে, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারকে খবর দিয়েছে পুলিশ। তার পরিবার জানিয়েছেন এ টাকার লেনদেনের বিষয়ে খুলনার স্থানীয় টিপু কাউন্সিলর তদারকি করছিলেন। রোববার দুপুরে তিনিই বাড়ি থেকে ডেকে নিয়ে যান বায়েজিদকে। পরবর্তিতে পুলিশের মাধ্যমে তারা জানতে পারেন বায়েজিদ মারা গেছেন।

এ বিষয়ে মুল্লুক চাঁদের কাছে জানতে তার মোবাইল ফোনে কয়েক দফা কল করলে তা বন্ধ পাওয়া যায়।

আজকের খুলনা
আজকের খুলনা