• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

দুর্নীতিমুক্ত করা হবে খাদ্য অধিদফতরকে : খাদ্যমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০১৯  

আত্মশুদ্ধি করে নিজেকে তৈরি করব, নিজেরা দুর্নীতিমুক্ত হব, অন্যকে দুর্নীতিমুক্ত করব এবং এই খাদ্য অধিদফতরকে দুর্নীতিমুক্ত করে আলোকিত অধিদফতরে পরিণত করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ অঙ্গীকার ব্যক্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, খাদ্য অধিদফতরকে দুর্নীতিমুক্ত করা হবে। আজ শনিবার (১৬ নভেম্বর) ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে খাদ্য অধিদফতর আয়োজিত খাদ্য অধিদফরের মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন’ সম্পর্কিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান। মন্ত্রী বলেন, যিনি লোভ লালসার ঊর্ধ্বে উঠে নীতি-নৈতিকতা এবং সততার সঙ্গে তার কাজ চালিয়ে যান তিনিই প্রকৃত সুখে আছেন। বর্তমান সরকার দুর্নীতিকে কোনোভাবেই প্রশ্রয় দেবে না। দুর্নীতির বিষয়ে বর্তমান সরকারের অবস্থান জিরো টলারেন্স। আমাদের প্রধানমন্ত্রীও সকলকে শুদ্ধাচারী কর্মচারী হিসেবে দেখতে চান। এই শুদ্ধাচার কৌশলের মধ্যে সকল শ্রেণির মানুষকে অন্তর্ভুক্ত করতে পারলে কাঙ্ক্ষিত সফলতা অর্জন করা আরো সহজ হবে। সভায় কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরার প্রেক্ষিতে মন্ত্রী বলেন, আমরা এরইমধ্যে অনেক ইতিবাচক পরিবর্তন এনেছি। বর্তমানে যে সকল মাঠপর্যায়ের কর্মকর্তা, ওসি এলএসডি, খাদ্য পরিদর্শক ভালো কাজ করবেন তাদের দেশে এবং বিদেশে প্রশিক্ষণের উদ্যোগ নেয়া হয়েছে। 

সামনে আমন সংগ্রহের মৌসুমে ধান-চাল সংগ্রহে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সকলের সহযোগিতা পেলে আমরা নির্বিঘ্নে এই আমন সংগ্রহ সফলভাবে সমাপ্ত করতে পারব। মন্ত্রী বলেন, এখন থেকে শপথ নিন আত্মশুদ্ধির মাধ্যমে নিজেকে শুদ্ধ করে, পরিবর্তন করে, এই খাদ্য অধিদফতরকে দুর্নীতিমুক্ত, আলোকিত একটি অধিদফতরে পরিণত করার। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, কিছু ভুলভ্রান্তি এবং সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও বর্তমান সরকারের সময়ে বিশেষ করে বর্তমান খাদ্যমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর খাদ্য বিভাগে অনেক ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে নিজেকে এই শুদ্ধাচারের মাধ্যমে পরিবর্তন করে। সভায় উপস্থিত জনপ্রশাসন সচিব জনাব ফয়েজ আহমদ বলেন, সর্বপ্রথম নিজেকে শুদ্ধাচারী হতে হবে। দায়িত্বটি পালন করার ক্ষেত্রে নিজেকে সৎ হতে হবে, নীতিবান হতে হবে। আপনি আপনার কর্মের প্রতি শ্রদ্ধাশীল থাকুন, সঠিকভাবে দায়িত্ব পালন করুন, তাহলে আপনার ঊর্ধ্বতন কর্তৃপক্ষও আপনাকে সঠিক মূল্যায়ন করবে। 

খাদ্য অধিদফতরের মহাপরিচালক ড. মোসাম্মৎ নাজমানারা খানুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ওমর ফারুক, খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদফতরের মাঠপর্যায়ের বিভিন্ন শ্রেণির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

আজকের খুলনা
আজকের খুলনা