• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

তেরখাদায় ইজিবাইক চালকদের বিরোধে যাত্রী হয়রানি চরমে

আজকের খুলনা

প্রকাশিত: ২০ জুলাই ২০১৯  

তেরখাদা ও রূপসার সেনেরবাজার রুটের ইজিবাইক চালকদের বিরোধের জেরধরে চরম হয়রানির শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। এতে শহরে চিকিৎসা সেবা নিতে আসা রোগী, শিক্ষার্থী, নারী-শিশু ও বয়োষ্কদের দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশি। অবিলম্বে এ দুর্ভোগের প্রতিকার চায় যাত্রী সাধারণ।

অন্তস্বত্তা স্ত্রী অসুস্থ্য হয়ে পড়ায় তেরখাদা বাজার থেকে খুলনা শহরে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নিয়মিত চেকআপে আসছিলেন ফাহাদ শেখ। তেরখাদা থেকে ইজিবাইকে আসছিলেন রূপসা সেনেরবাজার। কিন্তু আজগড়ায় সাবেক চেয়ারম্যান বাদশা মল্লিকের বাড়ীর নিকটে ব্রীজের পাশে এসে থেমে যান চালক। সেনেরবাজার এপারে আসবেন না তিনি। সেনেরবাজারের ইজিবাইক চালকদের সাথে দ্বন্দ্ব থাকায় রোগী নামিয়ে দিয়ে ফিরে যান তিনি। প্রচন্ড রৌদ্র তাপে অসুস্থ্য স্ত্রীকে নিয়ে বিপাকে পড়ে যান ফাহাদ। সেখান থেকে পায়ে হেটে ব্রীজ পার হয়ে রূপসার সেনেরবাজার ইজিবাইকে উঠে আসতে হয় সেনেরবাজার। শুধু ফাহাদ নয়; এভাবে প্রতিনিয়তই দুর্ভোগের শিকার হচ্ছেন যাত্রীরা।

খোঁজ নিয়ে দেখা গেছে, তেরখাদা থেকে আগত ইজিবাইক চালকদের কাছ থেকে সেনেরবাজারের কতিপয় প্রভাবশালী ব্যক্তি ২০ থেকে ৫০টাকা করে চাঁদা আদায় করে। এ চাঁদার টাকা দিতে অস্বীকার করায় মারপিটের শিকার হয়েছেন কয়েকজন চালক। এছাড়া রূপসার স্থানীয় ইজিবাইক চালকরাও নানাভাবে হয়রানি করে তেরখাদার ইজিবাইক চালকদের। এসব নিয়ে একাধিকবার মারামারির ঘটনাও ঘটেছে বলে অভিযোগ রয়েছে।

যাত্রীদের দুর্ভোগের কথা স্বীকার করলেন তেরখাদার ইজিবাইক চালক রাকিব ও এনামুল। তাদের অভিযোগ করেন, প্রভাবশালীদের নাম ভাঙিয়ে চাঁদার টাকা দাবি করে; না দিলে মারপিট করে। এছাড়া তেরখাদা যাত্রী নামিয়ে দিয়ে আসি; যাত্রী নিতে নিষেধ করে। দুই/একজন যাত্রী উঠালে আমাদের মারপিট করে। সে জন্য বাধ্য হয়ে আমরা রূপসার মধ্যে ঢুকছি না। আজগড়ার পর্যন্ত থাকছি। বুঝতেছি যাত্রীদের কষ্ট হচ্ছে; তবে আমাদের তো কিছুই করার নেই।

এসব বিষয়ে ইজিবাইক চালকদের সাথে আলাপচারিতার সময়ে একাধিক যাত্রী পাশে এসে দুর্ভোগের কথা জানান। এব্যাপারে ভুক্তভোগী যাত্রীরা খুলনা ৪ আসনের এমপি, বিশিষ্ট শিল্পপতি আব্দুস সালাম মূর্শেদীর হস্তক্ষেপ কামনা করে অবিলম্বে এ সমস্যার সমাধান চাইছেন তারাও।

আজকের খুলনা
আজকের খুলনা