• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় নাঈম হত্যা জড়িত ইউপি চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯  

খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ আগস্ট) রাতে খুলনায় চাঞ্চল্যকর নাঈম শেখ হত্যার মূল পরিকল্পনাকারী ও অর্থ জোগানের অভিযোগে তাকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ দুপুর ১২ টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে চেয়ারম্যানের ফাঁসির দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধন শেষে একটি মিছিল নিয়ে তার জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, এলাকায় নিজের আধিপত্য বিস্তার ও রাজনৈতিক প্রতিহিংসায় চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম নাঈমকে হত্যার পরিকল্পনা তৈরি করেছিল। এলাকায় তার পালিত সন্ত্রাস বাহিনী থাকায় কেউ তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে পারে না। তার অপকর্মের বিরুদ্ধে কথা বলতে গেলে সবাইকে মারধর ও লাঞ্চিতের শিকার হতে হয়। বছরের পর বছর তিনি এলাকার মানুষদের কে জিম্মি করে রেখেছেন। তার বিরোধীতা করলে হালমা মামলার শিকার হতে হয়। এমনকি বড়িঘর ছাড়া করেছেন তিনি অসংখ্য পরিবারেকে। নাঈমের পরিবার তার অপকর্মের বিরোধীতা করায় তাকে পরিকল্পিত ভাবে তিনি হত্যা করেছেন তিনি।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, সবসময় ক্ষমতাসীন দলের সাথে থাকে চেয়ারম্যান দ্বীন ইসলাম। এর আগে জাতীয় পার্টি ও বিএনপির সক্রিয় নেতা ছিল সে। সে তেরখাদা উপজেলা বিএনপির সহ-সভাপতি এবং ছাগলাদাহ ইউনিয়ন বিএনপির সভাপতিও ছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম আওয়ামী লীগে যোগ দেয়। তার পর থেকে সে এলাকায় অধিপত্য বিস্তার করতে সন্ত্রাসীদের পৃষ্ঠপোষকতা শুরু করে। টেন্ডারবাজী, চাঁদাবাজী, জমিদখল তার আয়ের মূল উৎস। তার কারণে দিনের বেলায়ও এলাকায় সাধারণ মানুষ ভীত সন্ত্রস্ত থাকে।

মানববন্ধনে বক্তারা এই হত্যাকান্ডে জড়িত চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামসহ সকল অপরাধীর ফাঁসির দাবি করেন।

এসময়ে উপস্থিত ছিলেন, খুলনা জেলা ছাএলীগ এর সাবেক সদস্য কাজী তরিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন, বীর মুক্তিযোদ্বা অবঃ কাস্টমস কর্মকতা শেখ মনিরুজ্জামান মনি, ছাগলাদাহ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক কাজী সুমন কাচা, আওয়ামী লীগ নেতা ও সাবেক মেম্বার জামশেদ সরদার, ওয়ার্ড আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক দুলু, ইউপি সদস্য মোঃ আজাদ, আওয়ামী লীগ নেতা লস্কর মোঃ মনিরুজ্জামানসহ তেরখাদা উপজেলার সাধারণ মানুষেরা।

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাত সাড়ে ৩টার দিকে খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নের পহরডাঙ্গা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে নাঈম শেখ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গুরুতর আহত হন নাঈমের বাবা হিরু শেখ (৫৫)। এ ঘটনায় পরদিন ৮ আগস্ট নিহতের মা মাফুজা বেগম বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে তেরখাদা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মঙ্গলবার (২০ আগস্ট) নাঈম হত্যায় মূল পরিকল্পনাকারী ও অর্থ জোগানের অভিযোগে ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজকের খুলনা
আজকের খুলনা