• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

নেতৃত্ব নেই তবুও নির্বাচনে ভালো করেছে বিএনপি : কাদের

আজকের খুলনা

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নেতৃত্বহীন-এলোমেলো বিএনপি'র রেজাল্ট ভালো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দুই সিটির ভোটের ফলাফল বিএনপি প্রত্যাখ্যান করেছে, এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, বিএনপি তো বলবেই। বিএনপি দলটি এখন যতোটা এলোমেলো, নেতৃত্বহীন সে হিসেবে ভালো রেজাল্ট করেছে। আমি সিরিয়াসলি বলছি।

ওবায়দুল কাদের বলেন, দুই সিটিতে চট্টগ্রামের-৮ উপনির্বাচন থেকে বেশি ভোট পড়েছে। এখানে ২৭ প্লাস ভোট পড়েছে। ভোটের পার্সেন্টেজ অনুযায়ী যে ভোট পড়ার কথা ছিল তা যায়নি। সাংগঠনিক দুর্বলতার বিষয় আছে। ওয়ার্ড পর্যন্ত কমিটি ঢেলে সাজানো দরকার। আমি সবাইকে বলেছি কমিটি পূর্ণাঙ্গ করা হোক। ওয়ার্ডে ও সিটিতে সম্মেলন করা দরকার।

ভীতি থাকার কারণেই কি তাহলে ভোটাররা ভোট দিতে যাননি, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ভোট কম পড়ার মূল কারণ, অনেকে ২/৩ দিনের ছুটি গ্রামে যাওয়ার লোভ সামলাতে পারে নি। সাংগঠনিক দুর্বলতাও আছে, তবে এ থেকে শিক্ষা নেয়ার আছে। সংগঠনও শক্তিশালী করা দরকার। সে লক্ষ্য নিয়ে মেয়াদোত্তীর্ণ সম্মেলন সমাপ্ত করা। ঢাকা সিটি সংগঠনের ইঞ্জিন। তাই ওয়ার্ড পর্যায়ে কমিটি করতে হবে।

সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, এগুলো বিক্ষিপ্ত-বিচ্ছন্নভাবে হয়েছে যেটা হওয়া উচিত ছিল না। এ ধরনের বড় নির্বাচনে নির্বাচনী যে সংঘাত বা সংঘর্ষের আশঙ্কা ছিল তা হয়নি। কিছু লোক আহত হয়েছে। ভালো নির্বাচন শিকার করতে হবে। ভুলত্রুটি তো থাকবেই। সাংবাদিকদের কোথায় হামলা হয়েছে তা জানি না। ভবিষ্যতে পুনরাবৃত্তি না ঘটে সেদিকে নজর রাখব। নির্বাচনে বড় ধরনের কোনো সংঘাত কিংবা সংঘর্ষ হয়েছে তা নজরে আসেনি।

অনেক কাউন্সিলর যারা নির্বাচিত হয়েছেন তাদের বিরুদ্ধে মামলা রয়েছে, ক্যাসিনোতে সম্পৃক্ততার অভিযোগ রয়েছে, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি বলব ভোটে কোনো অনিয়ম হয়নি। ফলে এখানে জনগণের ভোটে নির্বাচিত যে হবে সেই জনপ্রতিনিধি। পাবলিক যাকে চায় আমি তাকে কিভাবে ডিনাই করব।

আজকের খুলনা
আজকের খুলনা