• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

৬৫ নম্বর ওয়ার্ডে মনোনয়ন নিয়ে আপত্তি, কাদেরকে চিঠি

আজকের খুলনা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০১৯  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মাতুয়াইল এলাকার ৬৫ নং ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থীকে নিয়ে আপত্তি তুলেছেন দলের স্থানীয় নেতাকর্মীরা। তাদের দাবি, ওই ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া সামসুদ্দিন ভূঁইয়া সেন্টু বিএনপির লোক এবং স্বাধীনতাবিরোধী।

এমন দাবি তুলে তারা প্রার্থী পরিবর্তনের জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে চিঠি দিয়েছেন। সোমবার (৩০ ডিসেম্বর) মাতুয়াইলের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শান্তনুর খান শান্ত স্বাক্ষরিত চিঠিটি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, ‘আমরা ৬৫ নং ওয়ার্ডের সব কাউন্সিলর পদপ্রার্থী আপনার অবগতির জন্য জানাচ্ছি, যে ব্যক্তিকে দলীয় মনোনয়ন দিলেন, সে এ অঞ্চলের একজন চিহ্নিত বিএনপির লোক, স্বাধীনতাবিরোধী মনোভাবাপন্ন। আমরা বিস্ময় প্রকাশ করছি যে, এমন শুদ্ধি অভিযানের সময়ও সে কীভাবে আওয়ামী লীগের মনোনয়ন পায়। আপনার কাছে বিনীত নিবেদন এই যে, আপনি দয়া করে বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে এ অঞ্চলের আওয়ামী লীগের সম্মান রক্ষা করে বাধিত করবেন।’

শান্তনুর খান শান্ত জানান, সামসুদ্দিন ভূইয়ার দলীয় মনোনয়নে মাতুয়াইল এলাকায় আওয়ামী লীগের অস্তিত্ব হুমকির মুখে পড়েছে। ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগের দুর্দিনে যারা দলের পাশে ছিলেন, তারা বরাবরই উপেক্ষিত। এমন অবস্থা চলতে দেয়া যায় না। এজন্য আজ সকালে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের কাছে ৬৫নং ওয়ার্ডের দলীয় মনোনয়ন পুনর্বিবেচনার জন্য আওয়ামী লীগ মাতুয়াইল কমিটির পক্ষ থেকে স্মারকলিপি দেয়া হয়। আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাওয়া সব কাউন্সিলর প্রার্থী ওই সময় উপস্থিত ছিলেন।

তিনি আরও জানান, তাদের একটাই দাবি, ৬৫ নং ওয়ার্ডে আওয়ামী লীগের অস্তিত্ব রক্ষায় সামসুদ্দিন ভূঁইয়ার মনোনয়ন বাতিল করে ত্যাগী নেতাদের মধ্যে যেকোনো একজনকে মনোনয়ন দেয়া হোক। কাউন্সিলর প্রার্থীদের পক্ষ থেকে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

জানা যায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কাছে পাঠানো চিঠিতে সামসুদ্দিন ভূঁইয়া সেন্টুর বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে। সেখানে মাতুয়াইল ইউনিয়ন বিএনপির ৭ নং ওয়ার্ড সভাপতি আব্দুস সালাম এবং জামায়াত নেতা এবি সিদ্দিকের সঙ্গে সামসুদ্দিন ভূঁইয়ার বিভিন্ন ছবি সংযুক্ত করে দেয়া হয়।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। দুই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।

আজকের খুলনা
আজকের খুলনা