• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

‘মেধাবীরাই যুবলীগে মূল্যায়িত হবে’

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯  

যুবলীগে মেধাবীরাই মূল্যায়িত হবে বলে মন্তব্য করে সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, এটা মেধাবীদের সংগঠন। যুবলীগ একটি সুশৃঙ্খল সংগঠন। এটি শৃঙ্খলা শেখার কারখানা। এখানে কোনো ধান্দাবাজ-চাঁদাবাজদের স্থান নেই।

তিনি বলেন, হাইব্রিড নেতাদের কখনো যুবলীগে স্থান দেওয়া হয় না। এজন্য যুবলীগ করবেন কি করবেন না, আপনাকেই ঠিক করতে হবে।
 

আজ নগরের ঐতিহাসিক রেজিস্টারি মাঠে সিলেট জেলা যুবলীগের সম্মেলনের উদ্বোধনী পর্বে বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
ওমর ফারুক বলেন, যুবলীগ শেখ হাসিনার ভ্যানগার্ড। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর ফায়দা হাসিলের স্থান নয়। যুবলীগ করতে হলে আপনাকে মুজিব আদর্শের উত্তরসূরি হতে হবে।
 
এর আগে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ অতিথিরা পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। সম্মেলনকে সফল করতে যুবলীগের হাজার হাজার নেতা-কর্মী মিছিল সহকারে নগরের রেজিস্টারি মাঠে এসে জড়ো হন।
 
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। প্রধান বক্তা হিসেবে আছেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ।
 
সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে রয়েছেন-সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় সদস্য ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ।
 
এছাড়া আরও উপস্থিত রয়েছেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট বেলাল হোসাইন, ড. আহমেদ আল কবির, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক আতিক, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদ।
 
এদিকে, সম্মেলনকে ঘিরে রেজিস্টারি মাঠ ও তৎসংলগ্ন সংলগ্ন এলাকার চারপাশ বিভিন্ন প্রার্থীর ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। সম্মেলনের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে নগরের রিকাবিবাজার কবি নজরুল অডিটরিয়ামে।
 
২০০৩ সালে যুবলীগের সম্মেলনে সমঝোতার মাধ্যমে জগদীশ চন্দ্র দাসকে সভাপতি ও আজাদুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। এরপর জেলা যুবলীগের আর কোনো সম্মেলন হয়নি।

আজকের খুলনা
আজকের খুলনা