• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতাও নিষ্ঠার সাথে দায়িত্বপালন করতে হবে

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৪  

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, প্রত্যেক মানুষকে তার নিজের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে জানতে হবে। দায়িত্বের গুরুত্ব অনুভব করতে হবে। চাকুরিজীবীরা হলো সাধারণ মানুষের সেবক। কর্মকর্তা-কর্মচারীদের স্বচ্ছতা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। কোন অনিয়ম সহ্য করা হবে না। সাধারণ মানুষ কোন দপ্তরে আসলে তাদের সাথে ভালো আচরণ করতে হবে। আমরা যে যেখানেই কাজ করি, যদি মূল্যবোধ ও জাতীয়তাবাদ অনুপ্রেরণা না হয়, তা হলে কাজ করে খুব বেশি উন্নতি করা সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিতে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন।
তিনি বৃহস্পতিবার বিকেলে ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী অডিটোরিয়ামে উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ। অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন পারভীন রুমা, সহকারী ভূমি কর্মকর্তা এস এম আশিস মোমতাজ, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাধন মলি­ক, উপজেলা প্রকৌশলী মোহাঃ রবিউল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সুশান্ত সাহা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ জোয়ার্দ্দার, শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরজিত কুমার বৈদ্য, সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি কাজি আব্দুল­াহ, কলেজ অধ্যক্ষ জীবন কুমার কর্মকার, বান্দা কলেজের অধ্যক্ষ সৌমেন মন্ডল, রুদাঘরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী তৌহিদ, মনিরুল ইসলাম, সৌমেন মন্ডল, মনিরুল ইসলাম ব্রাউন, মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মহিবুল­াহ, সিনিয়র সাংবাদিক কাজি আবদুল­াহ, ইউপি চেয়ারম্যান গাজী হুমায়ুন কবির বুলু, সুরঞ্জিত বৈদ্য ও গাজী তৌহিদুজ্জামান, আওয়ামী লীগ নেতা শাহানেওয়াজ হোসেন জোয়ারদ্দার ও মোল্যা সোহেল রানা, ইউনিয়ন ভূমি উপ-সহকারি কর্মকর্তা সাখাওয়াত হোসেন, উপজেলা ভূমি অফিসের নাজির মোঃ সাইফুল­াহ প্রমুখ। মতবিনিময় সভায় উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক মন্ডলী, সাংবাদিক এবং সুধী সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী গতকাল বেলা ১১টায় ফুলতলা উপজেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, উপজেলার সকল পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় করেন। 
তিনি বলেন, ভ‚মি ব্যবস্থাপনাকে স্মার্ট এর আওতায় আনা হবে। আধুনিক প্রযুক্তির ব্যবহার করে জনগণকে ভ‚মি সেবা প্রদান করতে হবে। খুলনা থেকেই স্মার্ট ভ‚মি ব্যবস্থাপনার যাত্রা শুরু হবে। দেশের অগ্রগতি ও উন্নয়নের জন্য শিক্ষা ব্যবস্থা গুরুত্বপূর্ণ। বর্তমান সময়ে শিল্পপতি ও ধনিকশ্রেণি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হওয়ার জন্য লবিং গ্রপিং চালায়। পরে তারাই ডোনেশনের নামে শিক্ষক ও কর্মচারী নিয়োগ বাণিজ্য করে থাকে। শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য বন্ধ করে যোগ্যতার ভিত্তিতে শিক্ষক-কর্মচারী নিয়োগ দিতে হবে। সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীদেরকে সেবক হয়ে আন্তরিকতার সাথে জনগনের সেবা দিতে হবে। প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্নীতিতে জিরো ট্রলারেন্স সকল দপ্তরে বাস্তবায়ন করতে হবে। 
ফুলতলা উপজেলা নির্বাহী অফিসার তাসনীম জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ফেরদৌস নিশা, জেলা আ’লীগের সদস্য বিলবিস আক্তার ধারা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মৃনাল হাজরা, অধ্যক্ষ সমীর কুমার ব্রহ্ম, অধ্যক্ষ শেখ মিজানুর রহমান, অধ্যক্ষ আবু দাউদ, ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার, সরদার মনিরুল ইসলাম, অধ্যক্ষ গাজী মারুফুল কবির, অধ্যক্ষ অজয় কুমার চক্রবর্তী, ওসি মোঃ রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জেসমিন আরা, প্রকৌশলী মোঃ ইয়াছির আরাফাত, সমাজ সেবা কর্মকর্তা মোঃ শাহীন আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, নির্বাচন কর্মকর্তা মোঃ রোকনুজ্জামান, বীজ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন, খাদ্য কর্মকর্তা তৈয়েবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, আনসার ভিডিপি কর্মকর্তা সালাম খাতুন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিনা খাতুন, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুমাইয়া ইয়াসমিন প্রমুখ।      

আজকের খুলনা
আজকের খুলনা