• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

প্রধানমন্ত্রী জেগে আছেন বলেই আমরা নিশ্চিন্তে আজ ঘুমাতে পারছি

আজকের খুলনা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২৩  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নশীল দেশ দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীন করা দেশ তাঁর কন্যার নির্দেশেই চলবে, যুক্তরাষ্ট্রের নির্দেশে নয়। সংবিধান অনুযায়ী এই সরকারের নেতৃত্বেই আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।’
প্রধানমন্ত্রী জেগে আছেন বলেই আমরা নিশ্চিন্তে আজ ঘুমাতে পারছি একথা উলে­খ করে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ৭৫ এর আগে এবং পরে এ দেশে যত সব উন্নয়ন তার সবই আওয়ামী লীগের হাত ধরে এসেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়ে গেছেন স্বাধীন দেশ,আর তারই সুযোগ্য কন্যা বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিয়েছেন উন্নয়নশীল দেশ। শেখ হাসিনার সরকার আপমর জনসাধারণ ও গরীব দুঃখী মেহনতি মানুষের সরকার। 

মন্ত্রী বলেন, উন্নয়ন করতে হবে, তাই বলে কৃষকের ক্ষতি করে কোন কাজ করা যাবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দেশের কোথাও আর শাখো থাকবে না, প্রতিটি স্থানে ব্রিজ নির্মাণ করে জনগণের যাতায়াতকে সহজতর করা হবে। গ্রাম হবে শহর। মন্ত্রী এম এ মান্নান আর বলেন, শুধু ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি নয়, পরিবেশ উন্নয়ন, জাতির মানসিকতার পরিবর্তন সেগুলো আমাদের রাজনৈতিক দায়িত্ব। এ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় এসে দেশের আমুল পরিবর্তন ঘটিয়েছেন। সরকার পদ্মা সেতু, মেট্রোরেল, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মতো বড় বড় প্রকল্প গুলো চালু করেছে। আর দাকোপ-বটিয়াঘাটাবাসীর প্রাণের দাবি ঝপঝপিয়া নদীতে খুব শিগগিরই সেতু নির্মাণের কাজ শুরু হবে। এদেশে ভিটে হীন, জমি হীন, জীবনের ঝুঁকি নিয়ে নদীর পাড়ে বসবাসকারী সকলকেই জমিসহ ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। একজন মানুষও গৃহহীন থাকবে না। ইতোমধ্যে এ সরকার দেশের ৯ লাখেরও বেশি মানুষকে জমিসহ গৃহ নির্মাণ করে দিয়ে তাদেরকে মাথা গোজার ঠাঁই করে দিয়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছেন। তাই জাতির উন্নয়নের জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনার সরকারকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে হবে। 

তিনি গতকাল শুক্রবার বেলা ১১টায় সড়ক পথের মাধ্যমে দাকোপের বানিশান্তা-লাউডোব এলাকায় আন্তঃ জেলা ফেরীঘাটের উদ্বোধন এবং দুপুর ১২টায় বানিশান্তা বাজার মন্দির মাঠ প্রাঙ্গনে বানিশান্তা ইউনিয়ন পরিষদ ও ৩০০ একর ফসলী জমি রক্ষা কমিটির যৌথ উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রীর উন্নয়ন সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথাগুলি বলেন।
বানিশান্ত ইউপি চেয়ারম্যান ও ইউপি আ’লীগের সভাপতি সুদেব কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন সংসদের হুইপ পঞ্চানন বিশ্বাস এমপি, সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আ’লীগের সদস্য এড. গ্লোরিয়া ঝর্ণা সরকার, পিএসএফ-এর পরিচালক নমিতা হালদার (এনডিসি), দাকোপ উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ আবুল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাবেক সচিব মোঃ আব্দুল মান্নান, প্রধানমন্ত্রীর এসাইমেন্ট অফিসার আফরোজা বিনতে মনসুর (গাজী লিপি), খুলনার পুলিশ সুপার মোঃ সাঈদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) নাজমুল হোসেন খান, মুসলিম হিন্দু বৌদ্ধ খ্রিস্টান স¤প্রীতি পরিষদের সাধারণ সম্পাদক এড. রেবেকা সিংহ, উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়দেব চক্রবর্তী, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া সুলতানা, চালনা পৌরসভার মেয়র সনত কুমার বিশ^াস, থানা পুলিশের অফিসার ইনচার্জ উজ্জল কুমার দত্ত, দাকোপ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়, ইউপি চেয়ারম্যান শেখ যুবরাজ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শেখ মোঃ আবু হানিফ, সাধারণ সম্পাদক এম এম আজিজুর রহমান রাসেল, ইউপি চেয়ারম্যান মিহির কুমার মন্ডল, ইউপি চেয়ারম্যান মানস মুকুল রায়, মীর্জা সাইফুল ইসলাম টুটুল প্রমুখ। 
পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান তিনি সভা শেষে ¯প্রীড বোর্ড যোগে দাকোপের সুতারখালী ইউনিয়নের কালাবগী ঝুলান্তপাড়া পরিদর্শন করেন। পরে বিকেল সাড়ে ৫টায় দাকোপ উপজেলা আ’লীগের কার্যালয়ে দলীয় নেতা-কর্মীর নাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

আজকের খুলনা
আজকের খুলনা