• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ জুন ২০২৩  

খুলনার পাইকগাছায় বিনামূল্যে সাপ্তাহিক স্বাস্থ্য সেবা উদ্বোধন ও চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার (২৩ জুন) সকালে উপজেলার গদাইপুর ইউনিয়নের ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ে স্বাস্থ্য সেবার উদ্বোধন করেন খুলনা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বিএমএ কেন্দ্র কমিটির দপ্তর সম্পাদক অধ্যাপক চিকিৎসক মোহাঃ শেখ শহীদুল্লাহ। এ সময় তিনি বলেন, বর্তমান ডায়বেটিস ও উচ্চরক্তচাপজনিত জটিলতায় মৃত্যুহার দিন দিন বেড়ে চলেছে। আমাদের দেশে প্রায় ১০%-১৫% মানুষ ডায়বেটিসে আক্রান্ত। পাশাপাশি আমাদের দেশের ৩ কোটির অধিক প্রাপ্তবয়স্ক (২০%-২৫%) মানুষ উচ্চরক্তচাপজনিত রোগে আক্রান্ত।  সময়মত রক্তের গ্লুকোজ-রক্তচাপ পরিমাপ করতে পারলে এবং একজন চিকিৎসকের পরামর্শে উচ্চরক্তচাপ ডায়বেটিস নিয়ন্ত্রনের পাশাপাশি হৃদরোগ, ব্রেনষ্ট্রোক, কিডনী সমস্যা, পায়ে পচনধরাসহ নানাবিধ জটিলতা থেকে পরিত্রাণ পাওয়া যায়।

গদাইপুর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক নির্মল চন্দ্র অধিকারীর সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক নুর আলী মোড়লের পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার বদিউজ্জামান, অশোক কুমার ঘোষ, পাইকগাছা প্রেসক্লাবের সহ সভাপতি তৃপ্তি রজ্ঞন সেন, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এস এম বাবুল আক্তার,সাবেক ব্যাংক কর্মকর্তা প্রজিৎ কুমার রায়, কাজী আবুল বাশার, মিলন রায় চৌধরী, মোঃ শাহাজান কবির, ইউপি সদস্য মীর আনোয়ার এলাহী।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের প্রশ্নের জবাবে ডঃ শহিদুল্লাহ বলেন, দীর্ঘ ১২ বছর যাবত এলাকাবাসীর স্বাস্থ্য সেবা নিয়ে কাজ করছি। পাশাপাশি শিক্ষাঙ্গনের উন্নয়ন ও সামাজিক কাজে নিজেকে ব্যাস্ত রেখেছি। গতবছর বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নমিনেশন চেয়েছিলাম এ বছরও নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

আলোচনা সভা শেষে তিনি প্রায় শতাধিক রোগীর স্বাস্থ্য সেবা প্রদান করেন।

আজকের খুলনা
আজকের খুলনা