• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় জমির বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ১০, আটক ৮

আজকের খুলনা

প্রকাশিত: ৭ মে ২০২৩  

পাইকগাছা উপজেলার রাড়–লীতে মন্দিরের জায়গা ও কমিটির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নারী-পুরুষসহ ১০ আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। পুলিশ এ পর্যন্ত ৮ জনকে আটক করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এ ঘটনায় এলাকায় পুলিশী ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার রাড়–লী ইউনিয়নের দক্ষিণপাড়া সার্বজনীন পূজা মন্দিরের জায়গা ও কমিটি নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। শুক্রবার সন্ধ্যার দিকে একই এলাকার অধির সরকারের মেয়ে সুমিত্রা সরকার মারপিটের একটি ঘটনায় শিবপদ, শেখর ও অজিত সরকারের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরী করেন। স্থানীয়দের অভিযোগ সাধারণ ডায়েরী করে বাড়ি ফেরার পথে শিবপদসহ লোকজন ক্ষিপ্ত হয়ে সাধারণ ডায়েরী কেন করেছিস সুমিত্রা সরকারে নিকট জানতে চাইলে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় উভয় পরিবারের লোকজন জড়ো হতে থাকে। এক পর্যায়ে প্রতিপক্ষরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা চালিয়ে বিধান চন্দ্র মন্ডল (৫৫), রাজু মন্ডল (১৯), কার্ত্তিক চন্দ্র বৈরাগী (৫৫), প্রশান্ত মন্ডল (৪৫), গণেশ মন্ডল (৩৫), তপতি সরকার (৪০), সুমিত্রা সরকার (৪৫), নিলিমা মন্ডল (৩২), বৈশাখী সরকার (২০) কৌশিক সরকার (১৬) কে মারপিট করে রক্তাক্ত জখম করে। মারাত্মক আহতদের রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে অবস্থা গুরুতর হওয়ায় ৯ জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। গুরুতর আহত বিধান সরকার ও রাজু মন্ডলকে আবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় বিকাশ সরকার বাদী হয়ে প্রতিপক্ষ শিবপদ সরকার, শেখর সরকার, শাহিন গাজীসহ ১৪ জনের নাম উলে­খ করে এবং অজ্ঞাতনামা ১০/১৫ জনের নামে থানায় মামলা করেছেন।
থানার ওসি মোঃ রফিকুল ইসলাম জানিয়েছেন মারপিটের ঘটনায় মামলা হয়েছে এবং রাতেই অভিযান চালিয়ে পুলিশ বাঁকা ভবানীপুরের বাসিন্দা ডিস ব্যবসায়ী শাহিন গাজীসহ ৭ জনকে আটক করে। শনিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করলে বিচারক তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন। এছাড়া শনিবার বিকেলে পুলিশ আরো একজনকে গ্রেফতার করেছে। এই মুহূর্তে এলাকায় পুলিশী ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে ওসি জানিয়েছেন।  

আজকের খুলনা
আজকের খুলনা