• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

পাইকগাছায় জমি নিয়ে দুই পক্ষের বিরোধ ঘটনায় পাল্টা-পাল্টি মামলা

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২  

জমি জোর পূর্বক দখলের সময় বাধা দিলে প্রতিপক্ষের হামলা ও মারপিটে হিন্দু স¤প্রদায়ের ১৩ জন আহত হন। এ ঘটনায় থানায় পাল্টা-পাল্টি মামলা হয়েছে। পুলিশ একজনকে আটক করেছে। হামলা ও মারপিটের ঘটনায় হিন্দু পরিবারগুলির মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। ঘটনটি ঘটেছে খুলনার পাইকগাছার লস্কর ইউনিয়নে।

এদিকে সোমবার সকালে সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু ও উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত আহতদের দেখতে যান এবং তাদের চিকিৎসাসহ সার্বিক বিষয়ে খোঁজ খবর নেন। সংসদ সদস্য বাবু এ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে আইনী ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা প্রদান করেন। 

এলাকাবাসী ও আহতের পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া ঠাকুরনবাড়ি চক এলাকার রঞ্জিত সরদার ও কুঞ্জ সরদার গংদের ১৬/১৭ বছর ধরে ভোগদখলে থাকা জমিতে রবিবার সকাল ৯টার দিকে ক্রয়সূত্রে দাবিকৃত মোজাম কাগজী ও মজিদ কাগজী গং-রা জোরপূর্বক জমি দখলে নেওয়ার চেষ্টা করে। এ সময় রঞ্জিত সরদার গং-রা বাধা দিলে প্রতিপক্ষের হামলায় ঠাকুরনবাড়ীর কুঞ্জু সরদার (৬০) জয়ন্তী সরদার (৫২) মঙ্গল সানা (৫০) যমুনা সানা (৩৫), প্রভাষ সানা (৪২), রনজিৎ সরদার (৫৫) কলেজ ছাত্রী চুমকি সানা (১৮), লতা সরদার (১৮), রামপ্রসাদ সরদার (৪০), শ্যামলী (৩৫), পারুল (৫৫), বিশ্বনাথ সানা (৪৫), ব্রজেন সরদার (৩৫) মারাত্মক আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

হাসপাতালে চিকিৎসাধীন কুঞ্জু সরদার জানিয়েছেন, বসতবাড়ি সংলগ্ন ৩ একর জমি বংশানুক্রমে আমরা কয়েকটি পরিবার ভোগ দখল করে আসছি। স¤প্রতি লক্ষীখোলার মজিদ কাগজী, অজিয়ার কাগজীরা ক্রয়সূত্রে এ সম্পত্তি দাবি করে আসছেন। কুঞ্জু সরদার, মঙ্গল ও যমুনা সানা দম্পতি অভিযোগ করেন রবিবার সকালে ৩৫/৪০ জন লোক জমিতে পৌঁছে বাসা বেধে জায়গা দখল করার চেষ্টা করেন। এ সময় বাধা দিলে লাঠিসোটা, হাতুড়িপেটায় কুঞ্জু সরদার দম্পত্তিসহ ১৩ নারী-পুরুষ আহত হয়। 

এদিকে মাথায় রক্তক্ষরনের কারনে গুরুতর আহত অবস্থায় বিকেলে কুঞ্জু সরদার, জয়ন্তি রানী, রামপ্রসাদকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এদের মধ্যে খুলনায় চিকিৎসাধীন জয়ন্তি রানীর অবস্থা আশঙ্কাজনক বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন যমুনা রানী সানা ও মঙ্গল সানা। 

থানার ওসি মোঃ জিয়াউর রহমান জিয়া জানিয়েছেন, এ ঘটনায় থানায় সুমন কাগজী বাদী হয়ে ১০ জনের নাম উলে­খ করে একটি এবং শিউলী রানী সরদার বাদী হয়ে ১৬ জনের নাম উলে­খ করে পৃথক আরেকটি মামলা দায়ের করেছেন। 
ওসি আরো জানান, শিউলি রানীর দায়ের করা মামলায় এজাহারনামীয় আজিজুল সরদার নামে একজনকে আটক করা হয়েছে। 

এদিকে রবিবারের ঘটনায় ঠাকুরনবাড়ি এলাকায় হিন্দু পরিবারগুলির মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে। এলাকাবাসী উক্ত ঘটনায় সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবুসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন। 

আজকের খুলনা
আজকের খুলনা