• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ফেনীতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা-হামলার প্রতিবাদ

আজকের খুলনা

প্রকাশিত: ৪ আগস্ট ২০১৯  

ফেনীর চারজন সাংবাদিককে প্রতিহিংসামূলকভাবে বেশ ক’টি মামলায় ফাঁসিয়ে দেয়ার ও পরশুরাম উপজেলার এক সাংবাদিকের ওপর হামলারের প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) ফেনী জেলা শাখা। 

এক প্রেস বিজ্ঞপ্তিতে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) ফেনী জেলা শাখার সভাপতি শাহজালাল ভূঞা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল্লাহ ফরহাদ এহেন কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

ইয়ুথ জার্নালিস্টস ফোরামের নেতারা বলেন, আমরা বিভিন্ন গণমাধ্যমের সূত্রে জেনেছি যে, আলোচিত ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনার রহস্য উদঘাটনে সক্রিয় ভূমিকা রাখায় ফেনী থেকে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সরকারের রোষানলে পড়েছেন ফেনীতে কর্মরত সাংবাদিকরা।

গত ১২ মে সন্ধ্যায় জাহাঙ্গীর আলম সরকারের বদলি আদেশ আসার পর তিনি রাতে জরুরি ভিত্তিতে ওসিদের ডেকে চাপ প্রয়োগ করে সাংবাদিকদের বিরুদ্ধে কয়েকটি চার্জশিট তৈরি করান। এমনকি সমঝোতা হওয়া মামলায়ও চার্জশিট দিতে বলেন। 

ভুক্তভোগী সাংবাদিকদরা হলেন- দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, বাংলানিউজের স্টাফ রিপোর্টার সোলায়মান হাজারী ডালিম, দৈনিক সময়ের আলো প্রতিনিধি মাঈন উদ্দিন পাটোয়ারী, দৈনিক অধিকার প্রতিনিধি এস এম ইউসুফ আলী।

এদিকে গতকাল শনিবার (৩ আগস্ট) দুপরে পরশুরাম উপজেলায় দুর্বৃত্তদের হামলায় দৈনিক অজেয় বাংলা ও যায়যায়দিন পরশুরাম প্রতিনিধি আবু ইউসুফ মিন্টু গুরুত্বর আহত হয়েছেন। 

পরশুরামের চিথলিয়া ইউনিয়নের আলা উদ্দিন আহম্মেদ চৌধুরী নাসিম দাখিল মাদ্রাসার মাঠে এ ঘটনা ঘটে। সাংবাদিকের ওপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ফোরামের নেতারা। তারা এ ঘটনায় জড়িত দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

আজকের খুলনা
আজকের খুলনা