• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

নুসরাত হত্যার দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯  

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার দ্রুত বিচারের দাবিতে ফেনীতে বিভিন্ন সংগঠনের মানববন্ধন, অবস্থানসহ বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারসহ বিভিন্ন এলাকায় ফেনীর বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এসব কর্মসূচি পালন করে।

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ফেনী জিএ একাডেমি শিক্ষা পরিবার।

শহরের একাডেমি সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন জিএ একাডেমি স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি মো. ইউসুফ।

মানববন্ধনে বক্তব্য রাখেন স্কুলের বিদ্যুৎসাহী সদস্য বাহার উদ্দিন বাহার, অভিভাবক সদস্য সাংবাদিক রবিউল হক রবি, সদস্য মো. মজিবুল হক ভূঞা, জয়নাল আবেদিন, প্রতিষ্ঠাতা সদস্য দিবস কান্তি মিত্র।

জিএ একাডেমি স্কুলের প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে স্কুলের আড়াই হাজার শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকমণ্ডলী অংশ নেয়।

মানববন্ধনে স্কুলের হাজারো শিক্ষার্থী ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন প্রদর্শন করে নুসরাতের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির স্লোগান দিতে থাকে।

বক্তারা নুসরাতের হত্যাকারীদের অবিলম্বে বিচারের আওতায় এনে ফাঁসির দাবি জানান। যাতে আর কোনো ছাত্রীকে নুসরাতের মতো জীবন দিতে না হয়।

এইদিন একই দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ফেনী সেন্ট্রাল হাই স্কুলের শিক্ষার্থীরা।

স্কুল প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহরের ট্রাংক রোড প্রদক্ষিণ করে শেষে শহীদ মিনারের সামনে মানববন্ধন ও সমাবশে অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ফেনী সেন্ট্রাল হাই স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক নুরুল করিম মজুমদার।

এতে বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম, পরিচালনা কমিটির সদস্য অ্যাডভোকেট সাইফুল্লাহ রাসেল, তসলিম হাজারী, শাহরিয়ার হায়দার চৌধুরী, সমর দেবনাথ, সাইমুন নাহার, স্কুলের সহকারী প্রধান শিক্ষক মোমিনুল হক, ১০ম শ্রেণির ছাত্র কাজী ইসমাইল মাহমুদ, ছাত্রী তামান্না তাজিন প্রমুখ।

মানববন্ধন করেছে ফেনী নারী অধিকার জোট। শহরের শহীদ মিনার প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন নারী জোটের সমন্বয়ক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু।

বক্তব্য রাখেন যুব অঙ্গণের নির্বাহী সচিব জহির উদ্দিন, ফেনী জজ কোর্টের অ্যাড. পার্থ পাল, জয়নাল আবেদিন ও রাসেল।

আরো বক্তব্য রাখেন নারী নেত্রী ফরিদা ইয়াসমিন, ফেরদৌস আরা, এনজিও নেতা লিয়াকত হোসেন মজুমদার, কাজী সালাহ উদ্দিন নোমান।

মানববন্ধনে নারী জোট নেতারাসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মানবববন্ধন করেছে সততা সামাজিক ও সাংস্কৃতিক সংঘ। সংগঠনের সভাপতি মো. কফিল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাসেল আমিন, শওকত ইসলাম, আশরাফুল ইসলাম বাবু, সোলাইমান রাকিব, মাহমুদুল হাসান, আবু সাইদ ইসমাঈল।

এদিকে রাফির রুহের মাগফিরাত কামনা করে সকালে পৌরসভার আল হেলাল একাডেমি বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া ছয়টি শিক্ষা-প্রতিষ্ঠান বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

উপজেলার চর চান্দিয়া ইউনিয়নের দক্ষিণ পূর্ব চর চান্দিয়া এলাকায় এই মানববন্ধনে আল জামেয়াতুল ইসলামিয়া দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা কালিম উল্লাহ, আজিজুল হক মায়মুন আরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র দাস, পরিচালনা পর্ষদের সদস্য ও ইউপি সদস্য নুর নবী, দক্ষিণ–পূর্ব চর চান্দিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইব্রাহিম ভূঁইয়া তাদের বক্তব্যে অধ্যক্ষ সিরাজসহ জড়িত অন্যান্য আসামির ফাঁসিসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

আজকের খুলনা
আজকের খুলনা