• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

সিটি নির্বাচনকে ঘিরে নাশকতার চেষ্টা, দুই দিনে আটক ১৪ জন

আজকের খুলনা

প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২০  

আগামীকাল শনিবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকার ২ হাজার ৪৬৮টি কেন্দ্রে একটানা ভোটগ্রহণ হবে। নির্বাচনের নিরাপত্তা নিশ্চিত করতে এরইমধ্যে মাঠে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৫০ হাজার সদস্য। একইভাবে তাঁদের কঠোর হতেও বলা হয়েছে। 

গত দুই দিনে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ১৪ জনকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ জানিয়েছে। আটককৃতরা বিভিন্নভাবে নির্বাচনে নাশকতা চালানোর চেষ্টা করে বলে জানা গেছে।

এদিকে নির্বাচনী পরিবেশ নিয়ে র‍্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বলেন, বাইরের ভোটারদের ঢাকা ছাড়তে হবে। আবার ঢাকাবাসীদের বাইরে বের হওয়ার সময় ছবিযুক্ত পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে। কাউন্সিলর নির্বাচনের ক্ষেত্রে যোগ্য প্রার্থীদের ভোট দিতে বলেন। কোনো ছিনতাইকারী বা ম্যানহোলের ঢাকনাচোরকে ভোট না দেওয়ার জন্যও ভোটারদের আহ্বান জানান তিনি। র‌্যাব মহাপরিচালক বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে প্রার্থীদের মধ্যে সংক্ষুব্ধ যে কেউ অন্যায়–অবিচারের অভিযোগ করতে পারবেন। তিনি বলেন, এত দিন পর্যন্ত উৎসবমুখর পরিবেশে নির্বাচনী প্রচার চলেছে।  অপ্রয়োজনীয় ঢাকা সফর নিরুৎসাহিত করা হচ্ছে। 

র‍্যাবের পাঁচটি ব্যাটালিয়নই আজ শুক্রবার থেকে কাজ শুরু করেছে। নির্বাচনের পরদিন পর্যন্ত র‍্যাবের বিশেষ কার্যক্রম অব্যাহত থাকবে। এই কাজে বোম্ব ডিসপোজাল স্কোয়াড ও ডগ স্কোয়াড মোতায়েন থাকবে। শহরের বিভিন্ন জায়গায় তল্লাশিচৌকি থাকবে। শহরের গুরুত্বপূর্ণ জায়গা, প্রবেশপথ ও ভোটকেন্দ্রের আশপাশে বিশেষ নজর থাকবে র‍্যাবের। ঢাকায় ১২৯টি ভ্রাম্যমাণ আদালত থাকবে। প্রার্থীদের র‍্যাব মহাপরিচালক আইনকানুন মেনে চলার অনুরোধ করেছেন। কেউ গোলযোগ সৃষ্টির চেষ্টা করলে র‍্যাব তাৎক্ষণিকভাবে নিবৃত্ত করবে বলেও জানিয়েছেন তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা