• শনিবার ১৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১ ১৪৩১

  • || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আজকের খুলনা

চোখ সুন্দর রাখার কিছু টিপস

আজকের খুলনা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩  

কথায় আছে, চোখ মনের কথা বলে। চোখের সাজ যত আকর্ষনীয় হবে আপনাকে দেখতে ততটাই মোহনীয় লাগবে। এ কারণে চোখের সৌন্দর্য রাখতে নিয়মিত কিছু নিয়ম মেনে চলুন।

চোখের সৌন্দর্যের জন্য প্রথমেই নজর দিন ভ্রুর উপর। নিয়মিত ভুরু শেপ করানো একান্ত দরকার। এছাড়াও চোখের আশেপাশের ডার্ক সার্কেল থাকলে চোখ দেখতে ছোট ও ক্লান্ত লাগে। তাই মেক-আপ শুরু করার আগে কনসিলার দিয়ে চোখের কোলের কালি ঢেকে নিন। কালি পড়া চোখে কাজল লাগালে চোখে ক্লান্তির ভাব আরও বেশি ফুটে উঠবে। চোখের কোলের ফোলা ভাব কমাতে মাঝে মাঝেই চোখে ঠান্ডা পানির  জলের ঝাপটা দিন। পর্যাপ্ত ঘুম এক্ষেত্রে খুবই কার্যকরী। নিয়মিত চোখের ব্যায়াম করুন আর খাদ্যতালিকা থেকে লবণের পরিমাণ কমান। ক্লান্তি দূর করতে চোখের উপর ঠান্ডা টি ব্যাগ রাখলে উপকার পাবেন।

চোখের ম্যাসাজ জরুরি: চোখের সৌন্দর্য বাড়াতে মাসাজ অত্যন্ত প্রয়োজনীয়। নিজের তর্জনী চোখের ভুরুর বাইরের দিকে রাখুন। এরপর ভুরুর উপরে এবং চোখের চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে ৫মিনিট ম্যাসাজ করুন। ঠিক এইভাবেই বিপরীত দিক থেকেও ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন একই সময় নিয়ে। রোজ সকালে উঠে এই ম্যাসাজটি করলে চোখ হয়ে উঠবে সুন্দর এবং আকর্ষণীয়। চোখ দেখতেও বড় লাগবে।

চোখের মেক-আপ: চোখের সৌন্দর্য বৃদ্ধির ক্ষেত্রে মেক-আপের একটা বড় ভূমিকা রয়েছে। চোখের মেক-আপ করার সময় আই প্রাইমার, হাইলাইটার, মাসকারা ইত্যাদি সাধারণত ব্যবহার করা হয়। চোখের মেক-আপ করার আগে আই প্রাইমার অবশ্যই লাগান। এতে চোখে আই শ্যাডো লাগালে সেটা দীর্ঘক্ষণ খারাপ হবে না এবং রং-টাও বেশি গাঢ় হয়ে ফুটবে। এটি চোখের পাতার ত্বক কোমল রাখতে সাহায্য করবে। আইলাইনার লাগাবার সময় খেয়াল রাখবেন পুরো চোখ জুড়ে মোটা করে আইলাইনার লাগাবেন না এবং চোখের কোণ পর্যন্ত টানবেন না। চোখের নীচের পাতায় মোটা করে কাজলের উপর আইল্যাশের ভিতর দিয়ে নুড আইপেনসিল দিয়ে লাইন টানুন। এছাড়াও ভ্রু এবং চোখের পাতার মাঝের অংশে হাইলাইটার লাগালেও চোখের সুন্দর শেপ আসবে। দুই থেকে তিন কোট মাসকারা লাগান, চাইলে নকল আইল্যাশও লাগাতে পারেন তবে লুকটা যেন ন্যাচারাল হয়। মাসকারা-ও চোখের সৌন্দর্য বাড়াতে খুবই কার্যকরী। উপরের এবং নীচের পাতায় দুদিকেই লাগাতে পারেন।

আজকের খুলনা
আজকের খুলনা