• মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১ ১৪৩১

  • || ০৮ মুহররম ১৪৪৬

আজকের খুলনা

ঘুমের কারণে ম্যাচ মিস, সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছেন তাসকিন

আজকের খুলনা

প্রকাশিত: ২ জুলাই ২০২৪  

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতা নিয়ে আলোচনার রেশ এখনো শেষ হয়নি। এর মধ্যেই উত্তাপে আগুনে ঘি ঢেলে দিয়েছেন তাসকিন আহমেদ। বিশ্বকাপে ভারতের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে হোটেল রুমে ঘুমিয়ে ছিলেন এই পেসার। ফলে টিম বাস মিস করেন। আর এ জন্য সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছেন তাসকিন। 

সোমবার (১ জুন) ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা। নাম প্রকাশ না করার অনুরোধ করে সেই কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, তাসকিন ঠিক সময়ে ঘুম থেকে উঠতে না পারায় এই বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি। ভারতের বিপক্ষে সুপার এইটের ম্যাচে মাত্র দুই পেসারকে খেলাতে দেখে সবাই বেশ আশ্চর্য হয়। সেই সঙ্গে তাসকিনকে একাদশে না দেখে বিস্ময়ের ব্যাপারটা আকাশ সমান ছড়িয়েছে। পরে গুঞ্জন ছড়ায়, প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে তাসকিনকে একাদশে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

ওই কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘এটা সত্য যে তিনি (তাসকিন) টিম বাস মিস করে পরে দলের সঙ্গে যোগ দিয়েছেন।  কিন্তু কেন তিনি খেললেন না তা শুধু কোচই বলতে পারবেন। তাসকিন ভারতের বিপক্ষে পরিকল্পনায় ছিলেন কি না সেটার উত্তর একমাত্র প্রধান কোচই দিতে পারেন।’ তাসকিন জাতীয় সঙ্গীতের সময় মাঠে ছিলেন। তবে জায়গা পাননি সেরা একাদশে। এ নিয়েও উঠেছে প্রশ্ন। তবে কি কোচের সঙ্গে তাসকিনের কোনো সমস্যা তৈরী হয়েছিল? এমন প্রশ্নের উত্তরও দিয়েছেন বিসিবির ওই কর্মকর্তা।

তিনি আরও বলেন, ‘যদি (কোচ ও খেলোয়াড়ের মধ্যে) কোনো সমস্যা থাকতো তাহলে কিভাবে পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেললেন। তাসকিন ঠিক সময়ে ঘুম থেকে উঠতে না পারার জন্য সতীর্থ এবং সবার কাছে ক্ষমা চেয়েছেন। এটা নিয়ে কোনো সমস্যা তৈরী করার দরকার নেই।’ 

বিশ্বকাপে বাংলাদেশ গ্রুপ পর্ব পেরিয়ে সুপার এইটে উঠলেও সঙ্গী হয়েছে ভরাডুবি। সুপার এইটে একটা ম্যাচও জিততে পারেনি নাজমুল হোসেনের দল। অন্তত একটা ম্যাচ জিতলেও সেমিফাইনাল খেলার সম্ভাবনা তৈরী হতো। ব্যর্থতার দায় নিয়েই দেশে ফিরেছে বাংলাদেশ। 

আজকের খুলনা
আজকের খুলনা