• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

ফেরদৌস-পূর্ণিমার কাদা মাখামাখি

আজকের খুলনা

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

সিনেমায় গল্পের প্রয়োজনে অভিনয় করতে হয় অভিনেতা-অভিনেত্রীদের। শীত কিংবা গরম, গল্প অনুযায়ী অভিনয় করতেই হয়। এসব কষ্টের ফসল হিসেবে ধরা দেয় একটি চলচ্চিত্র। সোমবার (৩ ফেব্রুয়ারি) তেমনি একটি চরিত্রে অভিনয় করলেন ফেরদৌস ও পূর্ণিমা। 
নোওয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় শুরু হয়েছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গাঙচিল উপন্যাসে নির্মিত সিনেমার। এ ছবির শেষ লটের কাজ করতে এতে অংশ নিয়েছেন ফেরদৌস, পূর্ণিমা ও আনিসুর রহমান মিলন। শীতের সকালে তারা কাদা মাখিয়ে সিনেমার শুটিং করেন। শট দেয়ার পর কাদা মাখামাখি উৎসবেও মাতেন নির্মাতা ও শিল্পীরা। 

শুটিংয়ের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন মেকাপম্যান মোহাম্মদ খলিল। সেখানে দেখা যায়, নায়ক ফেরদৌসের কাদামাখা শরীর। তিনি সহকারী পরিচালক আবুল কামাল আজাদকে জড়িয়ে ধরে তাকে কাদা মাখিয়ে দিচ্ছেন। এমন সময় পূর্ণিমা আজাদের দিকে এগিয়ে আসেন, তার শরীরও কাদামাখা। দু’জন যখন আজাদকে কাদা মাখাচ্ছিলেন, তখন এগিয়ে আসেন ছবির আরেক অভিনেতা আনিসুর রহমান মিলন। তিনজন মিলে আজাদকে কাদা মাখিয়ে দেন। তখনই ফেরদৌসের চোখ যায় মেকাপম্যান মোহাম্মদ খলিলের দিকে। তিনি সেদিকে এগিয়ে যান। জড়িয়ে ধরে খলিলকে কাদা মাখাতে শুরু করেন। তার সঙ্গে যোগ দেন পূর্ণিমাও। চলে কাদা মাখামাখি। 

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, সোমবার (৩ ফেব্রুয়ারি) দুর্ঘটনার শট ছিল। দুর্ঘটনার পর আমার কাদামাটিতে পড়ে যায়। সেই দৃশ্যের শট দিতে গিয়ে আমরা শরীরে কাদা লাগায়। এরপর কাদা মাখামাখি করি সবাই মিলে। শীত কিছুটা কম হলেও আমরা যেখানে শুটিং করছি, সেখানে শীতটা এখনো আছে। এই শীতে কাদা মেখে শুট করাটা বেশ কষ্টের। আমার সঙ্গে পূর্ণিমা ও মিলনকেও কাদা মাখতে হয়। 

নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল ‘গাঙচিল’ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস ও পূর্ণিমা। ছবিতে সাংবাদিকের চরিত্রে দেখা যাবে ফেরদৌসকে, এনজিও কর্মীর ভূমিকায় অভিনয় করছেন পূর্ণিমা। বিশেষ একটি চরিত্রে রয়েছেন কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তা। ছবিটিতে আরও রয়েছেন তারিক আনাম খান, আনিসুর রহমান মিলন, আহসানুল হক মিনু প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা