• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

চ্যাম্পিয়ন হয়েছে খুলনার মেয়ে লাবিবা

আজকের খুলনা

প্রকাশিত: ২০ এপ্রিল ২০১৯  

বাংলাদেশকে সৃজনশীল সংগীতাঙ্গন উপহার দেওয়ার লক্ষ্যে আয়োজিত শিশুদের মনন বিকাশে গানের উৎসব নির্ভর রিয়েলিটি শো ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই গানের রাজা ’১৯। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা।

গেল ১৯ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলো ঝলমল মঞ্চের মহোৎসবে তার নাম ঘোষণা করা হয়। মহোৎসবে অতিথি বিচারকের আসনে ছিলেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা। তিনি ‘অনেক বৃষ্টি ঝরে তুমি এলে’ গানটি গেয়ে বিচারকের আসনে বসেন।

অনুষ্ঠানে অংশ নেয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘আমি আনন্দিত এই অনুষ্ঠানে অংশ নিয়ে।’ শিশু ও নারী নির্যাতন বন্ধের আহবান জানিয়ে রুনা লায়লা বলেন, ‘শিশুরা বাংলাদেশের ভবিষ্যৎ, সবার ভবিষ্যৎ, আমরা আছি তোমাদের পাশে।’

এ উৎসবের মাধ্যমে বাংলাদেশ খুঁজে পেলো দেশসেরা ‘গানের রাজা’। পুরস্কার হিসেবে ‘গানের রাজা’কে দেয়া হয়েছে ৫ লাখ টাকা। দ্বিতীয় স্থান অধিকারী নেত্রকোনার মো. শফিকুল ইসলাম পেয়েছে ৩ লাখ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী ময়মনসিংহের সিঁথি সরকার পেয়েছে ২ লাখ টাকা। সবার জন্যই ছিলো আরো আর্কষণীয় পুরস্কার।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রুনা লায়লা, এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর, এসিআই ফুডস লিমিটেডের ব্যাবসায় পরিচালক ফারিয়া ইয়াসমিন, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আবদুর রশিদ মজুমদার এবং ইমপ্রেস গ্রুপের পরিচালনা পর্ষদ সদস্য মুকিত মজুমদার বাবু।

Labiba

এ সময় উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার প্রধান দুই বিচারক চ্যানেল আই সেরাকণ্ঠখ্যাত কোনাল ও ইমরান।

অনুষ্ঠানের শুরুতে কবিতা আবৃত্তি করেছেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, এমপি। এ সময় আসাদুজ্জামান নূর শিশু ও নারী নির্যাতন বন্ধে দেশের সকল মানুষের প্রতি আহবান জানান। তিনি বলেন, ‘শিশুরাই আমাদের ভবিষ্যৎ, আমাদের বিদায়ের পর তারাই আমাদের হাল ধরবে। তাদের প্রতি আমাদের যত্নশীল হতে হবে।’

স্বাগত বক্তব্যে ফরিদুর রেজা সাগর এবং সৈয়দ আলমগীর একই প্রত্যাশা ব্যক্ত করে দেশের সকলের প্রতি আহবান জানান শিশু ও নারী নির্যাতন বন্ধের।

শীর্ষ ৫ প্রতিযোগী লরা, লাবিবা, শফিকুল, পনি চাকমা এবং সিঁথির সঙ্গে গান করেছেন যথাক্রমে আগুন, এস আই টুটুল, ডলি সায়ন্তনি, তপু এবং তপন চৌধুরী।

এরপর একঝাঁক সহশিল্পীদের সাথে একক পারফরমেন্স করেন পরীমনি এবং জুটি বেঁধে পারফর্ম করেন পূর্ণিমা ও রোশান। প্রধান দুই বিচারক কোনাল ও ইমরানও একটি পারফর্মে অংশ নেন।

প্রথমবারের মতো অনুষ্ঠিত ‘এসিআই এক্সট্রা ফান কেক-চ্যানেল আই-গানের রাজা, পাওয়ার্ড বাই এসিআই পিওর স্পাইসেস’র মহোৎসব উপস্থাপনা করেছেন লাক্স-চ্যানেল আই তারকা মুমতাহিনা টয়া ও শিশুশিল্পী সাহির। অনুষ্ঠানটি পরিচালনা করেছেন তাহের শিপন।

মহোৎসব অনুষ্ঠানটি বাংলাদেশ তথা বিশ্বব্যাপী চ্যানেল আইয়ের পর্দায় ঐদিন রাত ৭.৪০ মিনিট থেকে সরাসরি উপভোগ করেছেন দর্শকরা।

আজকের খুলনা
আজকের খুলনা