• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

আজকের খুলনা

ইবিতে গুজব বিরোধী সচেতনতামূলক র‌্যালী-সমাবেশ

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ জুলাই ২০১৯  

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুজবের বিরুদ্ধে সচেতনতামূলক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘গুজবকে না বলুন, গুজব রটনাকারীদের আইনের হাতে তুলে দিন’ এ প্রতিপাদ্য নিয়ে এ র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ ল’ অ্যাওয়ারনেস এ্যান্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টার এ র‌্যালী ও সমাবেশের আয়োজন করে। 

বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রসাশন ভবনের সামনে থেকে র‌্যালীটি শুরু হয়ে প্রধান ফটক সংলগ্ন ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যূরালের গিয়ে শেষ হয়। র‌্যালীতে সংগঠনের সদস্যসহ বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। 

এসময় শিক্ষার্থীদের মাঝে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের গণমাধ্যমে প্রকাশিত গুজব বিরোধী একটি লেখার কপি বিতরণ করা হয়।

এর আগে প্রসাশন ভবনের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্ব ও সংগঠনের সভাপতি মমিনুর রহমান সঞ্চালনা করেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও সমাবেশে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, সহকারী অধ্যাপক আরমিন খাতুন, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসাইন, ল’ এ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক বনানী আফরিন, শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

সমাবেশে উপাচার্য বলেন, ‘আমি তরুণ প্রজন্মের বন্ধুদেরকে আহ্বান জানাই, এরকম একটি মিথ্যা ভ্রান্ত গুজবে কান না রাখতে এবং এর বিধ্বংসী প্রভাবে সহিংসতা যেন না হতে পারে এজন্য জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি দূর্ভেদ্য বলয় গড়ে তুলতে হবে।’ 

আজকের খুলনা
আজকের খুলনা