• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ঈদের ছুটিতে সুন্দরবনের করমজলে পর্যটকদের উপচে পড়া ভিড়

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৪  

ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ এই দুই উৎসবে টানা ছুটিতে পর্যটকদের ভিড় বাড়ছে সুন্দরবনের করমজল'সহ অন্যান্য পর্যটক স্পটে  পর্যটকদের উপচে পড়া ভিড়।

বনবিভাগ সূত্রে জানা যায়, ঈদের সঙ্গে পহেলা বৈশাখ, একসঙ্গে দুটি উৎসবের ছুটি পেয়ে মনের আনন্দে মাতোয়ারা সব বয়সী মানুষ। টানা ছুটিতে পর্যটকদের উপচে পড়া ভিড় ছিল সুন্দরবনের করমজলে। ঈদের দিন লোকজন কিছুটা কম থাকলেও শুক্রবার ( ১২ এপ্রিল) সকাল থেকেই সুন্দরবনের পর্যটন স্পট করমজলে ঢল নামতে শুরু করে পর্যটকদের। 

এ বিষয়ে সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে ঘুরতে  আশা মোঃ কামাল শেখ নামের এক পর্যটকের কাছে অনুভূতির কথা জানতে চাইলে তিনি বলেন, এবার  ঈদের আনন্দ আরও বাড়াতে পৃথিবীর শ্রেষ্ঠ ম্যানগ্রোভ সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করতে আমরা অনেক দূর থেকে  ছুটে এসেছি।  প্রকৃতির অপরুপ লীলাভূমির রাজকন্যা সুন্দরবন দেখে আমরা সকলে অনেক  মনো - মুগ্ধ হয়েছি।

এ বিষয়ে সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে ঘুরতে  আশা তাসলিমা আক্তার পাপিয়া  নামের এক পর্যটকের কাছে তার অনুভূতির কথা জানতে চাইলে তিনি বলেন,  একদিকে আমাদের  ভ্রমণ মৌসুম, অন্যদিকে দুইটি উৎসবের ছুটি আর এই দিনটিকে স্মরণীয় করে রাখতে আমরা বন্ধুবান্ধব ও পরিবার নিয়ে এসেছি। এবং সত্যি বলতে আমরা আমাদের নয়ন ভরে দেখছি এই প্রকৃতির নিজ হাতে গড়া সুন্দরবনের অপরুপ সৌন্দর্যে ভরা এই সুন্দরবনকে।

এবিষয়ে পূর্ব  সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র ও পর্যটক স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা হাওলাদার আজাদ কবির বলেন, ঈদু ফিতর ও পহেলা বৈশাখের টানা ছুটিতে পর্যটক বাড়বে তাই আগে থেকেই দৃষ্টিনন্দন স্থাপনা ও অবকাঠামো নির্মাণ করা হয়েছে। এক্ষেত্রে আসা পর্যটকরা আরও বেশি বিনোদন পাবেন এবং রাজস্ব আদায়ও ভালো হবে এবং আমরাও ভ্রমণ পিপাসু ও দর্শনার্থীরা যাতে নির্বিঘ্নে সুন্দরবনের সৌন্দর্য উপভোগ করতে পারে সে জন্য আমাদের বনরক্ষীরা টহলরত অবস্থায় সব সময় প্রস্তুত আছে ও থাকবেন।

আজকের খুলনা
আজকের খুলনা