• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনার রূপসা সেতুতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৪  

ঈদের তৃতীয় দিন খান জাহান আলী সেতুতে (রূপসা সেতু) ছিল দর্শনার্থীদের উপচেপড়া ভিড়। শনিবার (১৩ এপ্রিল) দুপুর থেকে নানা বয়সী, শ্রেণি-পেশার মানুষের আগমনে মিলনমেলায় পরিণত হয়।

প্রচণ্ড রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে সেতু এলাকায় মেতে উঠেছেন ঈদ আনন্দে। উন্মুক্ত পরিবেশে ছুটি কাটাতে, ঈদের রঙে রাঙাতে বিনোদনপ্রেমীরা এ সেতুতে এসেছেন।  

খুলনাবাসীর একমাত্র নির্মল বিনোদনের স্থান রূপসা সেতু। সেতুর ওপর দাঁড়িয়ে নির্মল বাতাস ও নদীর অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার মতো এমন জায়গা আর নেই।

নান্দনিক সৌন্দর্য ও আধুনিক স্থাপত্যশৈলীর কারণে রূপসা সেতু বরাবরই খুলনার মানুষের কাছে জনপ্রিয়তার শীর্ষে। বাংলাদেশে যতগুলো সেতু রয়েছে তার মধ্যে অন্যতম একটি সেতু হচ্ছে রূপসা সেতু। বেশিরভাগ মানুষের কাছে খানজাহান আলী সেতু রূপসা সেতু নামে পরিচিত। মূলত এ সেতুর বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে দুই প্রান্তের দুটি করে চারটি সিঁড়ি রয়েছে। আর এসব সিঁড়ির সাহায্যে সেতুতে ওঠানামা করা হয়। ঈদের প্রথম দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত প্রতিদিনই বিকেল হতে না হতে এ সেতু লোকে লোকারণ্য হয়ে যায়।  

মোহাম্মদ মিরাজ নামে এক দর্শনার্থী বলেন, রূপসা সেতুর দুই পাড় লোকে লোকারণ্য। বিনোদনপ্রেমীরা একটু স্বস্তির নিশ্বাস নিতে এ সেতুতে এসেছেন।

এদিকে মানুষের ভিড় বাড়ার কারণে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে টোলপ্লাজায় কর্মরতদের। যে কারণে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিও বাড়ানো হয়েছে।

খুলনা শিপইয়ার্ড সড়কের বাসিন্দা মো. রঞ্জু  বলেন, সবার গন্তব্য যেন রূপসা সেতু। যে কারণে সড়কে ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগেই আছে।

আসা দর্শনার্থীরা জানান, ক্লান্ত জীবনকে একটু বিশ্রাম দিতে তারা এখানে এসেছেন।

বেসরকারি চাকরিজীবী আইয়ুব আলী বলেন, বন্ধুদের সবার আগ্রহের কেন্দ্রবিন্দু রূপসা সেতু। খুলনা আধুনিক রেলস্টেশনে ঘুরতে এসেছিলাম। কিন্তু সেখানে যেতে না যেতেই বন্ধুদের ফোন কল রূপসা সেতুতে আসতে হবে। তাই এখানে আসলাম।

এদিকে সেতুতে আসা বিনোদনপ্রেমীদের রসনা মেটাতে আশপাশেই গড়ে উঠেছে বিভিন্ন ফাস্টফুড ও খাবারের দোকান। যেখানে জমজমাট বেচাকেনা হচ্ছে। এছাড়া রয়েছে বেশ কিছু রাইটসও। এগুলোতে চড়ে আনন্দ-উৎসবে মেতেছে শিশু-কিশোররা। আবার কেউ কেউ নৌকা বা ট্রলার ভাড়া করে ঘুরে বেড়াচ্ছেন রূপসা নদীতে।  

আজকের খুলনা
আজকের খুলনা