• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

নগরীর পরিবেশ উন্নয়নের নির্ধারিত স্থানে আবর্জনা ফেলতে হবে:মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ২১ মার্চ ২০২৪  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন খুলনাকে সুন্দর, পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন শহর হিসেবে গড়ে তুলতে চাই। এ লক্ষ্যে নগরীর সরকারি ও বেসরকারি উন্নয়ন সংস্থাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে কমিটি গঠন করা হবে। তিনি বলেন নগরীর পরিবেশ উন্নয়নের জন্য যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্ধারিত স্থানে আবর্জনা ফেলতে হবে। এ কাজে কেসিসিকে সহযোগিতার লক্ষ্যে সকল সংস্থা ও নাগরিকদের দায়িত্বশীল ভূমিকা রাখা দরকার।
সিটি মেয়র বুধবার বেলা ১১টায় নগর ভবনের জিআইজেড মিলনায়তনে অনুষ্ঠিত “লিভঅ্যাবল এন্ড ইনক্লুসিভ সিটিস ফর অল (এলআইসিএ)’ শীর্ষক সভায় সভাপতির বক্তৃতায় একথা বলেন। 

সভায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় গ্রীণ স্পেস, ওয়াটার বডিস ও সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে নগরীর ১১নং ওয়ার্ডে একটি পাইলট প্রকল্প প্রণয়নের সিদ্ধান্ত গৃহীত হয়। জার্মান ভিত্তিক দাতা সংস্থা জিআইজেড বাংলাদেশ-এর অর্থায়নে এলজিডি ও এলজিইডি’র সহয়তায় খুলনা সিটি কর্পোরেশন প্রকল্পটি বাস্তবায়ন করবে।
সভায় কেসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশল মোঃ আনিসুর রহমানকে ফোকাল পারসন এবং সহকারী কঞ্জারভেন্সি অফিসার আব্দুর রকীব ও নূরুন্নাহার এ্যানীকে সহকারী ফোকাল পারসন হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। 
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, এম ডি মাহফুজুর রহমান লিটন, প্রধান প্রকৌশলী মশিউজ্জামান খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, চিফ প্লানিং অফিসার আবীর উল জবক্ষার, স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরীফ শাম্মিউল ইসলাম, জার্মান কোঅপারেশন সংস্থার প্রজেক্ট ম্যানেজার এমিলিয়া হাচ্ছ, টেকনিক্যাল এ্যাডভাইজার একেএম ফজলুর রহমান, প্রকল্পের ইউআরডি এ্যাডভাইজার মোঃ মোশাররফ হোসেন, কেসিসি’র আর্কিটেক্ট রেজবিনা খানম, সহকারী কনঞ্জারভেন্সী অফিসার মোঃ জিয়াউর রহমান প্রমুখ সভায় উপস্থিত ছিলেন। 

আজকের খুলনা
আজকের খুলনা