• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

খুলনায় ৫ টাকায় মিলছে রমজানের বাজার

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৪  

অসহায়, গরীব ও নিম্নআয়ের মানুষের জন্য মাত্র ৫ টাকায় রমজান মাসের বাজার নিয়ে এসেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন উই আর বাংলাদেশ (ওয়াব)। শনিবার মাত্র ৫ টাকা মূল্যে ৩ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি চিড়া, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম খেজুর, ১ কেজি মুড়ি, পেঁয়াজ ১ কেজি ও ৫০০ গ্রাম তেল বিতরণ করেন তারা। 
খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন। তিনি বলেন, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন We Are Bangladesh (WAB) এর প্রতিষ্ঠাতা আমাদের অত্যন্ত প্রিয় সহকর্মী কনস্টেবল এস এম আকবর। পুলিশের চাকুরি করার পাশাপাশি জনকল্যাণমূলক কাজের মাধ্যমে যে মানুষের পাশে দাঁড়ানো যায় সেটি তিনি উই আর বাংলাদেশ নামক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে করে যাচ্ছেন। এটা মানবিক পুলিশিং কর্মকান্ডের একটি অংশ, এখানে শুধু পুলিশ সদস্যরাই নয়, সমাজের অন্যান্য শ্রেণি পেশার মানুষও এই মানবিক কর্মকান্ডে যুক্ত হয়েছেন। তিনি হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে “ওয়াব” এর “৫ টাকায় রমজানের বাজার” শিরোনামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিতরণের উদ্যোগকে সাধুবাদ জানান।

তিনি আরও বলেন, এটি কোন দান সদকা নয়, এটি মানুষের দাঁড়ানোর জন্য ক্ষুদ্র প্রয়াস মাত্র। ভোগ্য বৃদ্ধির কারণে যারা ঠিকমতো বাজার করতে পারছেন না তারা ৫ টাকার বিনিময়ে “ওয়াব” এর পক্ষ থেকে তারা ৯টি নিত্যপ্রয়োজনীয় আইটেম পাচ্ছেন। এই সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনটি ইতোপূর্বেও বিভিন্ন ভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা সংকটাপন্ন রোগীকে বিনামূল্যে রক্তদান, গৃহহীনদের গৃহনির্মাণ, ছাত্র-ছাত্রীদেরকে শিক্ষা উপকরণ কিনে দেওয়াসহ শিক্ষার খরচ বহন, দুস্থ রোগীদের বিনামূল্যে ওষুধ প্রদান, হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের পুনর্বাসনের জন্য সেলাই মেশিন প্রদান করেন এবং প্রাকৃতিক প্রতিটা দুর্যোগে তারা মানুষের পাশে থাকেন। একটি মানুষ তার কর্ম দিয়েই কিন্তু প্রমাণিত হয়, সে কি চাকুরি করে তা দিয়ে প্রমাণিত হয় না। মানুষকে ভালোবাসার মাধ্যমেই পরমাত্মাকে তথা স্রষ্টাকে পাওয়া যায়। অসহায় মানুষের পাশে দাঁড়ানোও একটি ইবাদত। পুলিশ কমিশনার পবিত্র রমজান মাসে এবং উৎসবের আগে সমাজের ধনাঢ্য ও বিত্তবান মানুষদের সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ওয়াব এর মতো দরিদ্রদের পাশে দাঁড়ানোর জন্য উদাত্ত আহবান জানান।

আজকের খুলনা
আজকের খুলনা