• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

যশোর জেলায় ১১৫ কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ৯৯৫ টাকা ব্যয়ে ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে দেশের প্রতিটি জেলা সদর ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে জেলা সদরে একটি এবং ৮ উপজেলায় একটি করে মোট ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।

জেলা গণপূর্ত কার্যালয় সূত্রে জানা যায়, যশোর জেলা সদরের রেলগেট জামে মসজিদ সংলগ্ন ১৪ কোটি ৮৭ লাখ ৭২ হাজার ৪শ’৬৮ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।এছাড়া মনিরামপুর উপজেলা পরিষদ এলাকায় ১২ কোটি ৫০ লাখ ৬৭ হাজার ৩শ’৪ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। কশবপুর উপজেলা সদরে ১২ কোটি ৫৮ লাখ ৭২হাজার ৫শ’৮৫ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।অভয়নগর উপজেলা সদরের কলেজের পার্শ্বে ১২ কোটি ৫৯ লাখ ৭৭ হাজার ৫শ’৮৪টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ।বাঘারপাড়া উপজেলা সদরের মহিরোন বিদ্যুৎ অফিসের পার্শ্বে ১২ কোটি ৫৯ লাখ ৯হাজার ৬শ’ ৯৩টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র । ঝিকরগাছা উপজেলা সদরে ১২ কোটি ২৬ লাখ ২৩ হাজার ৩শ’১৯ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র।চৌগাছায় উপজেলা সদরে ১২ কোটি ২৮ লাখ ৩২ হাজার ৮শ’৫ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ। শার্শা উপজেলা সদরে ১৩ কোটি ৪০ লাখ ৫০হাজার ৮৭ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র এবং সদর উপজেলা পরিষদের ভিতর ১২ কোটি ৫৬ লাখ ৬৯ হাজার ১শ’৫০ টাকা ব্যয়ে একটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মিত হচ্ছে।

যশোর গণপূর্ত বিভাগের প্রকৌশলী মো: তরিকুল ইসলাম জানান, ২০১৯-২০ অর্থবছরে জেলায় ৯টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের টেন্ডার ও ঠিকাদারদের সঙ্গে চুক্তি প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।নির্মাণ কাজ যথাসময়ে সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

আজকের খুলনা
আজকের খুলনা