• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

‘সেন্স অব হিউমারে অতিথি পাওয়া সহজ নয়’

আজকের খুলনা

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

শাহরিয়ার নাজিম জয়। চ্যানেল আইয়ে তার উপস্থাপনায় টকশো '৩০০ সেকেন্ড'। এরই মধ্যে আলোচনায় এসেছে এর কয়েকটি পর্ব। প্রচার চলতি অনুষ্ঠান ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'৩০০ সেকেন্ড' অনুষ্ঠানটির ভাবনা কীভাবে এলো?

সময় বদলেছে। মানুষের ব্যস্ততার শেষ নেই। ভাবলাম, কম সময়ে সব কথা বলা যায়- এরকম ধারার একটি তারকা আড্ডার অনুষ্ঠান করলে কেমন হয়। যাদের সঙ্গে আইডিয়া শেয়ার করেছি তারা ইতিবাচক কথা বলেছেন। এরকম ভাবনা থেকে '৩০০ সেকেন্ড' অনুষ্ঠানটি শুরু করেছি।

এ সময়কার 'তারকা আড্ডা' থেকে এটি কতটা ভিন্নধর্মী?

অনেকটা ভিন্নধর্মী, যা দেখলে দর্শক সহজে বুঝতে পারবেন। এটা হচ্ছে একটা টাইম কাউন্টিং অনুষ্ঠান। ছোট গল্পের মতো। ৩০০ সেকেন্ড আনকাট সাক্ষাৎকার থাকবে এতে। অতিথির কথা শেষ না হলেও অনুষ্ঠান শেষ হয়। অতিথির ধরন অনুযায়ী কিছু প্রশ্নের সঙ্গে থাকবে বিনোদনমূলক প্রশ্ন। পাঁচ মিনিটের মধ্যে থাকছে সব প্রশ্নের ঝটপট উত্তর। দর্শক নতুন ধারার অনুষ্ঠান পেয়েছে। যে কথা সবাই বলতে ২০ থেকে ৪০ মিনিট সময় নেয়, আমি ৫ মিনিটের মধ্যে বলেছি। বিজ্ঞাপন যন্ত্রণা ছাড়া অল্প সময়ে অনেক প্রসঙ্গ তুলে এনেছি।

এটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন?

প্রতিদিনকার শো। প্রাইম সময়ে প্রচার হচ্ছে। আর তিনবার অনুষ্ঠানটি পুনঃপ্রচার হয়। ইউটিউবে এখন মিলিয়ন মিলিয়ন ভিউ। সবমিলিয়ে দর্শক এটি দেখছেন বলে আমার মনে হচ্ছে।

একই চ্যানেলে' কিসের কথা' নামে একটি ম্যাগাজিন অনুষ্ঠান শুরুর কথা বলেছিলেন। এর খবর কী?

এটি নিয়ে গবেষণা চলছে। দুই পর্ব রেকর্ডিং করেও ফেলে দেওয়া হয়েছে। মনমতো না হওয়া পর্যন্ত রেকর্ডিং চলবে। আশা করছি, এর প্রচার শিগগির শুরু হবে।

ইদানীং চলচ্চিত্র পরিচালনায় মনোযোগী হয়েছেন। হাতে থাকা চলচ্চিত্রের কাজ কতদূর।

'আমার মা' ছবির কাজ শেষ। 'নিঃসঙ্গ সুপার হিরো' নামে একটি ছবির কাজ শুরু করতে যাচ্ছি। আশা করছি, ডিসেম্বরে এর কাজ শুরু হবে।

'সেন্স অব হিউমার' অনুষ্ঠানটি দিয়ে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন। হঠাৎ করে এটি আর করছেন না। এর পেছনে কোনো কারণ রয়েছে?

'সেন্স অব হিউমার' অনুষ্ঠানটি করছি না, এট ঠিক নয়। বলতে পারেন আমি বিরতি দিয়েছি। সেন্স অব হিউমারের মতো তুমুল জনপ্রিয় অনুষ্ঠানের অতিথি সব সময় পাওয়া সহজ নয়। অতিথি নির্বাচন করাই এর সবচেয়ে বড় বৈশিষ্ট্য। অনুষ্ঠানটি জনপ্রিয়তায় রেখেই বিরতি নিয়েছি।

উপস্থাপনা করতে গিয়ে মাঝে মাঝে সমালোচনার শিকার হন। এটাকে আপনি কীভাবে দেখেন?

প্রথম বিব্রত হতাম। এখন আমার কাছে এটি গুরুত্ব পায় না। একটি কাজ ভালো জায়গায় এলে আলোচনা-সমালোচনা দুটোই হবে। যদি কোনো কাজের সমালোচনা হয়, ধরে নিতে হবে তার কিছু শুভাকাঙ্ক্ষীও রয়েছে।

আপনার ইউটিউব চ্যানেল কেমন চলছে?

খুবই ভালো। সেখানে চার লাখ সাবস্ট্ক্রাইবার হয়েছে। গত ছয় মাস চ্যানেলের দিকে একটু কম নজর দিয়েছি। এখন নতুন নতুন অনুষ্ঠান উপহার দিচ্ছি। শিগগির দশ লাখ সাবস্ট্ক্রাইবার হবে বলে আশা করছি।

আজকের খুলনা
আজকের খুলনা