• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

শত্রুদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: খুলনা সিটি মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মোংলা বন্দরের উন্নয়নের শত্রুদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আজ শুক্রবার সকালে মোংলা বন্দর শ্রমিক কর্মচারী সংঘ চত্বরে আমেরিকা প্রবাসী দীপংকর মৃধার পক্ষ থেকে সাড়ে ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খুলনা সিটি মেয়র একথা বলেন। 

সময় তিনি বলেন, মোংলা বন্দরের সকল ক্ষতির কারণ শাহাবুদ্দিন ও মানিক গ্যাং। এদেরকে মোংলা থেকে বিতাড়িত করা হয়েছিল। শুধুমাত্র তারা ভদ্রভাবে চলবে বলেই এখানে তাদের থাকার অনুমতি দেয়া হয়েছিল। তাদের বিগত দিনের যে কার্যক্রম তা সাধারণ শ্রমিকদের বিপক্ষে, মোংলার বিপক্ষে, উন্নয়নের বিপক্ষে। কিন্তু বর্তমান যে বন্দর চেয়ারম্যান আসছে তিনি নাকি তাদের ইন্ধন দিচ্ছেন। এছাড়া শ্রম অধিদপ্তর বন্দর কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে বর্তমান যে শ্রমিক ইউনিয়ন আছে এটিই বৈধ, আগের যে ইউনিয়ন সেটি অবৈধ। 

তিনি আরও বলেন, আমি পরিস্কার করে বলতে চাই মোংলার স্বার্থে এখানে যে চেয়ারম্যানই আসুক না কেন এই সকল দুর্বৃত্তদের পুনবাসন করার জন্য চেষ্টা করলে তিনিই ক্ষতিগ্রস্ত হবে। এবং এতে মোংলার উন্নয়ন ব্যাহত হবে। যেভাবে আমরা ইতিমধ্যে একটা সুন্দর পরিবেশ সৃষ্টি করতে সক্ষম হয়েছি সেইভাবেই মোংলা চলবে। এই সমস্ত দুর্বৃত্ত যেই প্রশয় দিবে তার বিরুদ্ধে আমরা সমস্ত উন্নয়নের স্বার্থে সংশ্লিষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবো। মোংলা বন্দরের চেয়ারম্যানকে বলবো, তত্ত্বাবধায়ক সরকারের পর থেকে এখানে একটা সুন্দর পরিবেশ আছে, সেই পরিবেশ নষ্ট হলে তিনি কোনভাবেই এখানে চেয়ারম্যান থাকতে পারবে না।   

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা নির্বাহী অফিসার মো. রাহাত মান্নানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

আজকের খুলনা
আজকের খুলনা