• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রোহিঙ্গাদের কারণে আমাদের জনগণ কষ্ট পাচ্ছে : সেতুমন্ত্রী

আজকের খুলনা

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গা সংকট আমাদের ওপর বোঝা হয়ে আছে। আমরা বিশ্ব বিবেকের কাছে আহ্বান জানাচ্ছি- এই অসহনীয় বোঝা বাংলাদেশের ঘাঁড় থেকে সরিয়ে নিন। আমাদের জনগণের ধৈর্য্যের বাঁধ ভেঙে যাচ্ছে। আমাদের ইকোলজি, আমাদের ট্যুরিজম, আমাদের পর্যটন ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের জনগণ কষ্ট পাচ্ছে। বুধবার কক্সবাজারের চকরিয়ায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

কক্সবাজারের চকরিয়া সরকারি কলেজ মাঠে বুধবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ এক জনসভার আয়োজন করে। দ্বিতীয় দফায় দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় গণসংবর্ধনা দেয়া হয় ওবায়দুল কাদেরকে। কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের সভাপতিত্বে বক্তব্য দেন কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, এমপি সাইমুম সরওয়ার কমল, এমপি আশেক উল্লাহ রফিক, সাবেক এমপি আবদুর রহমান বদি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমদ সিআইপি, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রনজিত দাশ, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমূখ।

জনসভায় ওবায়দুল কাদের বলেন, গাম্বিয়ায় আর্ন্তজাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৃহস্পতিবার রোহিঙ্গা ইস্যুতে একটি রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। আমরা আশা করবো- বিশ্ব বিবেক আমাদের প্রতি সুবিবেচনা করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে যে উদারতার নজির রেখেছেন তার সুফল যেন আমরা পাই। স্থানীয় সমস্যার দিকে ইঙ্গিত করে মন্ত্রী বলেন, দেশের একমাত্র লবণ উৎপাদনকারী অঞ্চল কক্সবাজারের লবণ চাষী ও চিংড়ি চাষীদের বাঁচাতে হবে। লবণ নিয়ে সংকটের কথা আসছে, সেই সংকট যাতে না হয় সেজন্য সিন্ডিকেট ভেঙ্গে দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। চকরিয়া ও পেকুয়ায় হাজার কোটি টাকা ব্যয়ে অন্তত ১০টি অভ্যন্তরীণ সড়কের উন্নয়ন কাজ চলমান। চকরিয়া পৌরশহরের দুর্ভোগ লাঘবে চিরিঙ্গায় একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে চকরিয়া-পেকুয়ায় রক্তের বন্যা হয়েছিল। খুন,রাহাজানিতে জনজীবন অস্থির ছিল। সেই চকরিয়াবাসীর আজকে সুখের দিন। এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে নবজাগরণের সৃষ্টি হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা