• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রাজকোট থেকে ইন্দোরে টাইগাররা

আজকের খুলনা

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

আগের রাতে (রোববার) স্থানীয় সময় প্রায় সাড়ে ১০টা পর্যন্ত খেলা হয়েছে। খেলা শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠান শেষে হোটেলে ফিরতে ফিরতে মধ্য রাত। কাজেই পরদিন সাত সকালে নাগপুর থেকে ইন্দোর যাত্রার প্রশ্নই আসে না। সকালে নাগপুর থেকে ইন্দোর আসেওনি বাংলাদেশ ক্রিকেট দলের বহর। আজ স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশে তখন প্রায় দুপুর গড়িয়ে বিকেল নামতে শুরু করেছে) নাগপুর থেকে বিমানে ইন্দোরে এসে পৌঁছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এই ইন্দোরেই ভারতের সাথে প্রথম টেস্টে মুখোমুখি হবে মুমিনুল হকের দল। ১৪ নভেম্বর শুরু হবে সেই দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

নাগপুর থেকে একটি ভাড়া করা বিমানে (চাটার্ড প্লেন) করে ‘টিম বাংলাদেশ’ এবং ‘টিম ইন্ডিয়া’- দুই দলই নাগপুর থেকে ইন্দোর এসে পৌঁছায়। আজ বিকেলে বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন এ তথ্য।

রাবিদ আরও জানান, টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার দুইদিন আগেই ঢাকা থেকে নাগপুরে এসে পৌঁছান ৮ টেস্ট স্পেশালিস্ট অধিনায়ক মুমিনুল হক, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, আবু জায়েদ রাহি ও ইবাদত হোসেন। তারাও আজ সোমবার টি-টোয়েন্টি দলের সাথে নাগপুর থেকে ইন্দোর পৌঁছান।

অন্যদিকে আট টি-টোয়েন্টি স্পেশালিস্ট সৌম্য সরকার, শফিউল ইসলাম, আরাফাত সানি, নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, আবু হায়দার রনি ও আমিনুল ইসলাম বিপ্লবের আজ সোমবার রাত সোয়া ৯টায় রাজধানী ঢাকায় এসে পৌঁছানোর কথা।

প্রসঙ্গতঃ তাদের সাথে মা’র অসুস্থতার খবর পেয়ে দেশে ফেরত আসছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতও। টিম ম্যানেজার সাব্বির রহমানের দেয়া তথ্য অনুযায়ী, মোসাদ্দেকের মা সুস্থ হলে আবার দলের সাথে যোগ দিতেও পারেন তিনি।

এ সম্পর্কে প্রধান নির্বাচক মিনাহাজুল আবেদিন নান্নু জানান, দলে এমনিতেই ১৬ জন ক্রিকেটার ছিল। মোসাদ্দেক দেশে ফেরার পরও ১৫ জন আছে। তাদের মধ্য থেকেই একাদশ সাজানো হবে। আর যদি প্রয়োজন পড়ে, তাহলে কলকাতায় শেষ টেস্টের আগে আবার মোসাদ্দেককে উড়িয়ে নেয়ার সম্ভাবনা আছে।

এদিকে বিসিবির একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে ৯ নভেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলির সাথে কলকাতায় সৌজন্য সাক্ষাত এবং নাগপুরে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দেখার পর বিসবি প্রধান নাজমুল হাসান পাপন এবং বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন আগামীকাল মঙ্গলবার দেশে ফিরে আসবেন।

আজকের খুলনা
আজকের খুলনা