• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

রজব হত্যা মামলায় আ’লীগের নেতাকর্মীদের নাম জড়ানোর প্রতিবাদে মানববন

আজকের খুলনা

প্রকাশিত: ২ জুলাই ২০১৯  

পারিবারিক কলহের জের ধরে জমিজমা নিয়ে বিরোধ থাকায় নিজেদের মধ্যে সংঘর্ষ হয় এবং রজব ঢালী (৫৫) মারক্তক জখম হয়ে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। কিন্তু এ ঘটনায় কয়রা থানায় ২০ জনের নামে হত্যা মামলা করা হলে সেখানে আওয়ামীলীগের নেতাকর্মীদের জড়ানো হয়েছে বলে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে মানববন্ধবসহ বিক্ষোভ মিছিল করা হয়েছে। রোববার বিকেলে কয়রা উপজেলা আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধব শেষে মিছিল ও প্রতিবাদ সভা করেন।

উপজেলা আ’লীগের সভাপতি জিএম মোহসিন রেজা জানান, জমিজমা নিয়ে পারিবারিক কলহকে কেন্দ্র করে ভাই ভাইয়ের মধ্যে সংঘর্ষ হয় এবং সেখানে মারাক্তক আহত হয়ে পরবর্তীতে খুলনায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় রজব ঢালী। তিনি বলেন, আমরা এ হত্যার প্রকৃত আসামেিদর গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই এবং মামলায় যে সব নেতাকর্মীদের নাম জড়ানো হয়েছে তাহা প্রত্যাহারের দাবী জানাই। প্রতিবাদ সভায় তিনি আরও বলেন, আওয়ামীলীগের বিদ্রোহী গ্রুপের কতিপয় ব্যক্তি ষড়যন্ত্র করে ঢাকায় অবস্থানরত আ’লীগ নেতা শাহজাহান সানাকে হত্যা মামলায় আসামী করা হয়েছে। এছাড়া যুবলীগ নেতা ও ইউপি মেম্বর লুৎফর সরদার, ওয়ার্ড আ’লীগ সভাপতি বাসার সানা, উপজেলা শ্রমিক লীগ নেতা আমিরুল সানাসহ ১০/১২ জনকে এই হত্যা মামলায় পরিকল্পিতভাবে জড়ানো হয়েছে।

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডঃ কমলেশ সানা বলেন, দলের বিরুদ্ধে দলের বিদ্রোহী গ্রুপের কতিপয় ব্যক্তি বিরোধী দলের ভূমিকায় অবস্থান নিয়েছেন। যে কারনে প্রকাশ্য দিবালোকে একটি পারিবারিক সংঘর্ষের ঘটনাকে রাজনৈতিক রুপ দিয়ে নেতাকর্মীদের নামে মামলা করা হয়েছে। তিনি বলেন, পুলিশ অবশ্যই সঠিকভাবে তদন্ত করে প্রকৃত অপরাধীদের আটক করে রজব ঢালী হত্যার রহস্য উৎঘাটনের দাবী জানাই। উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম টিংকু বলেন, দলের বিদ্রোহীরা ষড়যন্ত্রে মেতে উঠে দলকে ধ্বংস করতে এ ধরনের ষড়যন্ত্র করে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা করেছেন। তিনি উক্ত মিথ্যা মামলা থেকে দলীয় নেতাকর্মীদের তদন্তপূর্বক অব্যহতি দেওয়ার জন্য পুলিশের প্রতি জোর দাবী জানিয়েছেন।

আজকের খুলনা
আজকের খুলনা