• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

বুয়েটের ভর্তি পরীক্ষা কাল

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিভিন্ন বিভাগে ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় পরীক্ষা শুরু হবে। এর আগে ৫ অক্টোবর পরীক্ষা হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরে তারিখ পরিবর্তন করে।

গত ৩১ আগস্ট সকাল থেকে বুয়েটে ভর্তির অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়। ৯ সেপ্টেম্বর আবেদন গ্রহণ প্রক্রিয়া শেষ হয়।

১২টি বিভাগে এবার প্রথম বর্ষে মোট এক হাজার ৬০ জন শিক্ষার্থী ভর্তি করবে বুয়েট। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.buet.ac.bd) পাওয়া যাবে।

এদিকে ছাত্রলীগের পিটুনিতে আবরার ফাহাদ খুনের ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) চলমান আন্দোলন কর্মসূচি দুদিনের জন্য ‘শিথিলের’ ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। সেই অনুযায়ী আজ রোববার ও কাল সোমবার বুয়েটে কোনো কর্মসূচি পালিত হবে না।

কর্মসূচি শিথিলের ঘোষণার আগে বুয়েট প্রশাসন শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি মেনে নিয়ে পৃথক চারটি বিজ্ঞপ্তি ও একটি অফিস আদেশ জারি করে।

ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত তিনটার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

গত সোমবার (৭ অক্টোবর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ মরদেহের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’ নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

ওই হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে পরদিন সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন নিহত আবরারের বাবা বরকত উল্লাহ।

আজকের খুলনা
আজকের খুলনা