• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

ধান কাটার পর এবার লবন চাষীদের পাশে ছাত্রলীগ

আজকের খুলনা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

মাঠে নেমে বিনা পারিশ্রমিকে কৃষকের ধান কাটার পর এবার লবন চাষীদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে কক্সবাজারে লবণ চাষীদের লবণ তুলে দিল ছাত্রলীগ। 

মহেশখালী উপজেলার মাতারবাড়ি-ধলঘাটা ইউনিয়নের লবণ চাষী মোহাম্মদ রফিক লবণ চাষ করে জীবিকা নির্বাহ করেন। করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশ লকডাউন পরিস্থিতির কারণে শ্রমিক না পাওয়ায় মোহাম্মদ রফিক তার লবণচাষ নিয়ে অনেক কষ্টে থাকেন। খবর পেয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা লবণ চাষী রফিকের ৬ কানি জমির লবণ তুলে দেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক ও কক্সবাজার শহর ছাত্রলীগের ছাত্র-বৃত্তি বিষয়ক সম্পাদক এবং কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান নিরুর নেতৃত্বে ২০জন ছাত্রলীগের নেতাকর্মী স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করেন। 

এ প্রসঙ্গে তিনি বলেন, করোনা মোকাবিলায় মাঠে থেকে সর্বোচ্চ কাজ করছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় ইউনিয়ন ছাত্রলীগের মাধ্যমে খবর পাই  লকডাউনের হওয়াই শ্রমিক সংকটের কারণে মোহাম্মদ রফিক তার লবণচাষ নিয়ে কষ্টে আছেন। বৈশাখী মাস যে কোনো সময়ে ঝড় বৃষ্টি হলে লবণ ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা থাকে। তাই আমরা ছাত্রলীগের ১০ নেতাকর্মী লবণ তোলার সরঞ্জাম নিয়ে হাজির হই। তাতে চাষী অনেক খুশি হন, আমরা বিনা পারিশ্রমিকে তার লবণ তুলে দেই।

ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান নিরু বলেন, দেশরত্ন শেখ হাসিনা ও কেন্দ্রীয় ছাত্রলীগ নির্দেশ দিয়েছে হতদরিদ্র ও চাষী, কৃষকদের পাশে থাকতে। ছাত্রলীগ যেকোনও মানবিক সঙ্কটে সাধারণ মানুষের পাশে থাকে। করোনা মোকাবিলায় মাঠে থেকে সর্বোচ্চ কাজ করছে ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় তার জমির লবণ তুলে দিলাম, তার মুখের হাসি আমাদের অন্যরকম আনন্দ দিয়েছে। 

এর আগে করোনা পরিস্থিতি মোকাবেলায় হ্যান্ড স্যানিটাইজার, মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি, ফ্রি মুখের মাস্ক ও হ্যান্ড গ্লাবস বিতরণ, লিফলেট বিলিসহ অসহায় ও মধ্যভিত্তদের মাঝে খাবার বিতরণ করেন ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান নিরুর নেতৃত্বে নেতাকর্মীরা।

আজকের খুলনা
আজকের খুলনা