• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

তেরখাদার বহু অপকর্মের হোতা তরুর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী

আজকের খুলনা

প্রকাশিত: ২৪ জুলাই ২০১৯  

তেরখাদা উপজেলার বহুল সমালোচিত অপকর্মের হোতা তরিকুল ইসলাম তরুর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী। পুলিশে নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাত, চাঁদাবাজী ও মাদক বিক্রেতাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে অল্পদিনে আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছেন জেলা ছাত্রলীগের সদস্য তরু। এলাকার নিরীহ মানুষ তার অত্যাচারে অতিষ্ঠ হলেও প্রকাশ্যে প্রতিবাদ করতে সাহস পান না কেউ। গত ২২ জুলাই খুলনা প্রেসক্লাবে ছাগলাদহ ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি এসএম দীন ইসলামের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে মিথ্যা ও বানোয়াট তথ্য পরিবেশন করায় ক্ষুব্ধ এলাকাবাসী। বার বার নির্বাচিত জনপ্রিয় জনপ্রতিনিধির বিরুদ্ধে মনগড়া অভিযোগ করায় নতুন করে এলাকায় সমালোচনায় এসেছে তরিকুল ইসলাম তরু। একেরপর এক বেরিয়ে আসছে তার অপরাধ জগতের অজানা কাহিনী।

একাধিক সূত্র জানান, জেলা ছাত্রলীগের সদস্য হলেও তরিকুল ইসলাম তরু অছাত্র, বিবাহিত। দুধওয়ালার ছেলে তরু রাতারাতি আলাউদ্দিন কি আশ্চার্য চেরাগ পেলো যে- আলীশান বাড়ী নির্মাণ করছেন? এমনিই প্রশ্ন এলাকাবাসীর। দীর্ঘদিন এলাকার হতাশাগ্রস্থ শিক্ষিত বেকারদের কাছ থেকে পুলিশে চাকরি পাইয়ে দেবার প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। জেলা ছাত্রলীগের সদস্য পরিচয়ে স্বরাষ্ট্র মন্ত্রালয়ে যোগাযোগ আছে তার; এমনি কথা বলে চাকরি প্রার্থীদের সরল বিশ্বাসে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ওই তরু। পরে চাকরি না পাওয়া হতাশ যুবকদের অর্থ ফেরত দেয়নি সে। উল্টো তাদের জীবননাশের হুমকি দিচ্ছে। এলাকাবাসীর মতে, ওইসব অর্থ দিয়েই ছাগলাদহ ইউনিয়নের ইছামতি গ্রামের আলীশান বাড়ী নির্মাণ করছেন এই ছাত্রলীগ নেতা।

এরআগে, গত ১৩ মে নগরীর লোয়ার যশোর রোডের দলীয় কার্যালয়ে তেরখাদা স্বেচ্ছাসেবক লীগ নেতা এরশাদকে বেধড়ক মারপিট করে তরু ও তার সন্ত্রাসী বাহিনী। পরে স্থানীয় সংসদ সদস্য সালাম মুর্শেদীর পায়ে ধরে সে যাত্রায় বেঁচে যায়। সর্বশেষ গত ২২ জুলাই বিএনপি-জামাতের অর্থায়নে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ইউনিয়ন আ’লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এসএম দীন ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মিথ্যা তথ্য পরিবেশন করে। সংবাদ সম্মেলনের কপিতে নাম সংযুক্ত ব্যক্তিরা উপস্থিত ছিলেন না সেখানে। অথচ তাদের নাম ব্যবহার করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারাও।

এছাড়া, ছাগলাদহের ইছামতি গ্রামের জেলেপাড়ায় পল্লী বিদ্যুতের মিটার দেবার প্রতিশ্রুতি দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে। এঘটনায় একাধিকবার শালিস-বিচারে বসলেও ক্ষতিগ্রস্তদের অর্থ ফেরত দেয়নি তরু। ছাগলাদহের বুড়োমায়ের গাছতলার মেলায় জুয়ার বোর্ড না বসাতে পেরে স্থানীয়দের সাথে বিরোধে জড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ আটক করে তাকে। মুচকেলা দিয়ে সেবারও ছাড়া পায় সে। সর্বশেষ, ২০ জুলাই ছাগলাদহ বাজারের প্রতিষ্ঠিত ব্যবসায়ী রবিউল ইসলাম রঞ্জু মোল্যার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে তরু। চাঁদার টাকা না দেয়ায় ব্যবসায়ী রঞ্জুকে মারপিট শুরু করে সে। তাৎক্ষনিকভাবে পুলিশ এলে পালিয়ে যায় তরু। পরে অভিভাবকরা মুচলেকা দেয়; ভবিষ্যতে আর চাঁদাবাজী করবে না শর্তে। একই বাজারে আ’লীগ নেতা জাহাঙ্গীর মোল্যাকে বেধড়ক মারপিট করে তরু। এঘটনায় ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর মোল্যা থানায় জিডি করলে আবার চড়াও হয় সে।

এসব বিষয়ে জানতে জেলা ছাত্রলীগের সদস্য তরিকুল ইসলাম তরুর ব্যবহৃত মোবাইলে একাধিকবার কল করলে তাকে পাওয়া যায়নি।

তেরখাদা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সালেকুজ্জামান বলেন, তার বিরুদ্ধে শুনি তো অনেক অভিযোগ। লিখিত অভিযোগ দিক ক্ষতিগ্রস্তরা। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা