• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আজকের খুলনা

ট্রাম্পের জন্য তৈরি গেট ভেঙে পড়ল হুড়মুড়িয়ে

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২০  

মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানাতে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম মোতেরায় এখন সাজ সাজ রব। সোমবার (২৪ ফেব্রুয়ারি) নবনির্মিত এ স্টেডিয়ামেই ‘ট্রাম্পের সংবর্ধনা’ অনুষ্ঠিত হবে।

স্টেডিয়ামের উদ্বোধনও হবে ট্রাম্পের হাতেই। আর তাই স্টেডিয়ামটিকে সাজিয়ে তোলা হয়েছে অন্যরকমভাবে। শুধু তাই নয়, ট্রাম্পের বক্তৃতার আগে সাংস্কৃতিক অনুষ্ঠানও হবে স্টেডিয়ামটিতে। গায়ক কৈলাশ খেরের মতো জনপ্রিয় তারকারা অংশ নেবেন সেই অনুষ্ঠানে। এক লাখ ১০ হাজার দর্শক আসন বিশিষ্ট মোতেরা সাক্ষী থাকবে ঐতিহাসিক মুহূর্তের।

কিন্তু ট্রাম্প সফরের ২৪ ঘণ্টা আগে ঘটেছে এক বিপত্তি। মোতেরা স্টেডিয়ামের অস্থায়ী গেট হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়তেই ছড়ায় চাঞ্চল্য।

ট্রাম্পের আপ্যায়নে কোনও ত্রুটি রাখতে চাইছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অথচ তার আগমনের ২৪ ঘণ্টা আগেই অপ্রীতিকর ঘটনা ঘটল। যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে, সেখানে দেখা যাচ্ছে, ট্রাম্পকে স্বাগত জানাতে মোতেরার দু’নম্বর গেটের সামনে যে অস্থায়ী গেটটি তৈরি করা হয়েছে, সেটি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। যারা স্টেডিয়াম প্রস্তুতির দায়িত্বে রয়েছেন তাদের সামনেই ঘটে সেই ঘটনা। মার্কিন প্রেসিডেন্ট আসার আগে এমন ঘটনা রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছে আয়োজকদের।

এ সফরে মার্কিন প্রেসিডেন্ট মূলত আহমেদাবাদ এবং উত্তরপ্রদেশে সময় কাটাবেন।  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একাধিক কর্মসূচি রয়েছে তার। মার্কিন প্রেসিডেন্টের যাওয়ার কথা মাহাত্মা গান্ধীর স্মৃতি বিজড়িত সবরমতী আশ্রমেও।

পাশাপাশি তাজমহল দর্শনের পরিকল্পনাও রয়েছে মার্কিন প্রেসিডেন্টের। যদিও আগ্রায় ট্রাম্পের সফরসঙ্গী নাও হতে পারেন মোদি। তবে দু’দিনের কর্মসূচিতে ধর্মীয় স্বাধীনতা ও সিএএ প্রসঙ্গও তুলতে পারেন মার্কিন প্রেসিডেন্ট।

আজকের খুলনা
আজকের খুলনা