• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে পাইকগাছার বোয়ালিয়া ব্রীজ সড়ক

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ আগস্ট ২০১৯  

পাইকগাছার জনগুরুত্বপূর্ণ বোয়ালিয়া ব্রীজ সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন সংস্কারের অভাবে চলতি বর্ষা মৌসুমে সড়কের বড় বড় খাদে পানি জমে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। সড়ক সংস্কারে টেন্ডার আহ্বান করা হলেও কাজ শুরু হতে দেরি হওয়ায় আপদকালীন সংস্কারের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

উপজেলার বোয়ালিয়া মোড় থেকে কপোতাক্ষ নদের উপর নির্মিত প্রস্তাবিত পিসি রায় ব্রীজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়ক যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি দিয়ে প্রতিদিন শত শত মানুষ পাশ্ববর্তী সাতক্ষীরা জেলা সহ প্রতিবেশী দেশ ভারতে যাতায়াত করেছে। এমনকি এই সড়কটি দিয়ে যেতে হয় বিশ্ব বরেণ্য বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়ী। সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় সড়কের বিভিন্ন স্থানে বড় বড় খাদের সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমে এসব খাদে পানি জমে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ফলে যাতায়াতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।

রাড়ুলী ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ গোলদার জানান, এই ইউনিয়নের সকল মানুষ সড়কটি দিয়ে যাতায়াত করে থাকে। চলতি বর্ষা মৌসুমে সড়কের বিভিন্ন স্থানে এমন বড় বড় খাদের সৃষ্টি হয়েছে যার ফলে যাতায়াত বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। সড়কের বেহাল অবস্থা তুলে ধরে খাদগুলোতে ইটের টুকরো দিয়ে ভরাট করার বিষয়টি উপজেলা পরিষদের মিটিং এ উত্থাপন করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী মোঃ আবু সাঈদ জানান, সড়কটি সংস্কারের জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে এবং ইতোমধ্যে কাজ শুরু করারও অনুমোদন পাওয়া গেছে।

উপজেলা পরিষদের মিটিংএ সংসদ সদস্য  আক্তারুজ্জামান বাবু চলাচলের জন্য প্রাথমিকভাবে সড়কের যেসব স্থানে গর্ত রয়েছে সেখানে ইট দেওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দিয়েছেন। নির্দেশনা অনুযায়ী ইট ফেলা শুরু হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না নিশ্চিত করেছেন। খুব দ্রুত সময়ের মধ্যে সড়কের সংস্কার কাজ শুরু করা হবে বলে সংসদ সদস্য বাবু জানিয়েছেন।

আজকের খুলনা
আজকের খুলনা