• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কয়রায় স্বর্ণ জয়ি আরচার রোমান সানাকে সংবর্ধনা

আজকের খুলনা

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২০  


সর্বশেষ সাউথ এশিয়ান গেমসে আরচারি থেকেই ১০টি স্বর্ণ জয়ের রেকর্ড গড়েছে বাংলাদেশ। ইভেন্টের সবগুলোতেই স্বর্ণ আসে লাল সবুজদের। আর আরচারিতে স্বর্ণ জয়ের এ রেকর্ডের নায়ক রোমান সানা। তবে লক্ষ্যটা এবার আরও বড়। দেশের প্রথম ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিকে সরাসরি খেলার সুযোগ পেয়েছেন তিনি। সেখানেই দেশের পতাকা আরও উজ্জল করাই এখন তার লক্ষ্য। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনার কয়রা উপজেলা পরিষদের আয়োজনে ‘নোনা মাটির সোনার ছেলে’ রোমান সানাকে এলাকাবাসির পক্ষ থেকে জাকঁজমকপূর্ণ সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তিনি তাঁর বক্তব্যে এমন আশাবাদ ব্যক্ত করেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্যে রোমান সানা জানান, নবম শ্রেণীতে পড়া অবস্থায় খুলনায় একটি আরচারি প্রশিক্ষণের মাধ্যমেই তার পথচলা শুরু হয়। বিকেএসপিতে প্রশিক্ষণ নিয়ে ভালো অবস্থানে চলে আসেন তিনি। এরপর সে সময়ে তাদের আরচারির কোচ সাজ্জাদ হোসেনের কাছেই প্রাথমিক প্রশিক্ষণ হয় তার। সেখানে ভালো করার পর ইয়ুথ আরচারি একটি প্রশিক্ষণ ক্যাম্প হয়। সেখানেও ভালো করেন তিনি। এরপর তীর ধনুক হাতে জাতীয় দলে খেলছেন ২০১১ সাল থেকে। ২০১১ সালে প্রথম আন্তর্জাতিক পদক পান ইয়ুথ ইন্টারন্যাশনাল আরচারি থেকে। তখন থেকেই আরচারি তার রক্তে মিশে আছে। 

আরচারিতে ভবিষ্যৎ নিয়েও আশাবাদি রোমান সানা বলেন, আমরা যখন আরচারি খেলা শুরু করি, তখন আরচার ছিলো হাতে গোনা কয়েকজন আর এখন আরচার দুই শতাধিক। তবে এই ইভেন্টের আরও ভালো করার জন্য স্পন্সরদের এগিয়ে আসার আহŸান জানান তিনি। বলেন, যদি আরচাররা অর্থনৈতিকভাবে আরেকটু স্বাবলম্বী হতে পারে তবে এই ইভেন্টে লাল সবুজের পতাকা আরও উপরে নিতে পারবেন তাঁরা। রোমান সানা কয়রা উপজেলার বাগালি গ্রামের আবদুল গফুর সানা ও বিউটি বেগমের সন্তান। 

কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মোঃ আখতারুজ্জামান বাবু। এ সময় তিনি বলেন, লোনা মাটির সোনার ছেলে রোমান সানার জন্য আজ সারা দেশবাসি গর্বিত। আমার গর্ব সে কয়রা উপজেলার সন্তান। রোমান সানাদের হাত ধরে বিদেশের মাটিতে যখন দেশের পতাকা উড়তে দেখি তখন গর্বে মনটা ভরে যায়।
এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম শফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান এড. কমলেশ সানা, কয়রা থানার ওসি রবিউল হোসেন প্রমূখ।  

আজকের খুলনা
আজকের খুলনা