• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আজকের খুলনা

কয়রা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ

আজকের খুলনা

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২০  

খুলনার কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক না থাকায় বিদ্যুৎ স্পৃষ্টে আহত রোগীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরের দিকে হাসপাতালের জরুরী বিভাগে এ ঘটনা ঘটে। নিহত ব্যাক্তি আমাদি গ্রামের নিরঞ্জন সরকারের ছেলে মনি শংকর সরকার (৪০)। 

এ ঘটনায় নিহতের পরিবারের সদস্যরা হাসপাতালে ভাংচুর চালায় ও বিক্ষোভ প্রদর্শন করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

রোগী মৃত্যুর ঘটনায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রজ্ঞা লাবনী জানিয়েছেন, রোগীকে হাসপাতালের আনার আগেই মৃত্যু হয়েছে। তবে তিনি সে সময় জরুরী বিভাগে ছিলেন না বলে জানা গেছে। 
নিহতের পরিবারের অভিযোগ, শুক্রবার আমাদি গ্রামের একটি চিংড়ি হ্যাচারীতে ঝুলে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে মনি শংকর সরকার (৪০) আহত হয়। দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় জরুরী বিভাগে কোন চিকিৎসক না থাকায় পরিবারের সদস্যরা বিভিন্ন স্থানে ছুটাছুটি করেন।  

নিহত মনি শংকরের স্ত্রী মিনতি সরকার বলেন, আমার স্বামীকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে জরুরী বিভাগে কোন ডাক্তারের দেখা মেলেনি। আমি হাসপাতালে উপস্থিত সকল নার্সসহ অন্যন্য কর্মকর্তাদের পায়ে ধরি কিন্তু কেউ আমার স্বামীর পাশে আসে নাই।

নিহতের ভাই ভবতোষ সরকার বলেন, ‘আমার ভাই কথা বলতে বলতে আমাদের সামনে মারা গেছে। কিন্তু আমরা কিছুই করতে পারলাম না। হাসপাতালে ভাইকে নিয়ে আসার পর জরুরী বিভাগে কোন ডাক্তার না থাকায় ডাক্তারের বাসায় যাই। ডাক্তার আমাদের কথা শুনে বলেন এটা আমাদের কাজ না স্যারের সাথে কথা বলেন।’ তিনি জানান, ঘন্টা খানেক পর একজন ডাক্তার আসেন। তিনি কিছু না বলে চলে যান। 

কয়রা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ পার্থ প্রতীম বলেন, চিকিৎসকের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ সঠিক নয়। হাসপাতালে নিয়ে আসার পথে হয়তো ওই রোগী মারা যেতে পারে। 

আজকের খুলনা
আজকের খুলনা